1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৪:৪২ অপরাহ্ন

অবশেষে প্রথম জয়ের দেখা পেল রংপুর

  • আপডেট এর সময় : শনিবার, ২১ ডিসেম্বর, ২০১৯
  • ৩২২ বার দেখা হয়েছে

প্রথম চার ম্যাচের প্রতিটিতেই হারেছিল রংপুর রেঞ্জার্স। অবশেষে সেই হারের অবসান ঘটলো লুইস গ্রেগরির ব্যাটে। এই ইংলিশ অলরাউন্ডারের অনবদ্য ৭৬ রানের ইনিংসে ভর করেই দারুণ শীর্ষে থাকা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৬ উইকেটে হারিয়ে আসরে নিজেদের প্রথম জয়ের দেখা পেল রংপুর।

১৬৪ রানের লক্ষ্য দিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই মোহাম্মদ নাঈমের (৪) উইকেট হারায় রংপুর। রুবেল হোসেনের বলে বোল্ড হয়ে ফিরেছেন এই ওপেনার। আরেক ওপেনার ক্যামেরন ডেলপোর্ট (৪) দ্রুত বিদায় নেন। এরপর দলীয় ৩৬ রানে অধিনায়াক টম অ্যাবেল (২৪) রুবেলের দ্বিতীয় শিকার হলে রংপুরের বিপদ আরও বাড়তে থাকে। 


দ্রুত ৩ উইকেট হারানো রংপুরের ইনিংস প্রাথমিকভাবে মেরামত করেন শাদমান ইসলাম ও লুইস গ্রেগরি। ২০ বলে ১৪ রানের ইনিংস খেলে শাদমান বিদায় নেওয়ার পর গ্রেগরিকে দারুণ সঙ্গ দেন ফজলে মাহমুদ। দুজনে মিলে অবিচ্ছিন্ন ৯১ রানের জুটি গড়েন। গ্রেগরির ৩৭ বলে অপরাজিত ৭৬ রানের দুর্দান্ত ইনিংসটি ৬টি চার ও ৫ টি ছক্কায় সাজানো। আর ২১ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৩৮ রান নিয়ে অপরাজিত থাকেন ফজলে মাহমুদ।

বল হাতে ২ উইকেট নিয়েছেন রুবেল হোসেন। ১টি করে উইকেট গেছে মেহেদী হাসান রানা ও প্লাঙ্কেটের দখলে।

এর আগে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৬তম ম্যাচে শনিবার (২১ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং বেছে নেয় রংপুর রেঞ্জার্স। 

এই ম্যাচে বল হাতে বহুদিন পর ঝলক দেখান মোস্তাফিজুর রহমান। কিন্তু ৭২ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দিয়ে সব আলো কেড়ে নেন আভিস্কা ফার্নান্দো। এই লঙ্কান ওপেনারের ঝড়ো ব্যাটিংয়ে ভর করেই ৭ উইকেট হারিয়ে ১৬৩ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় চট্টগ্রাম।

রংপুরের আমন্ত্রণে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি চট্টগ্রামের। স্কোর বোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই মোস্তাফিজের বলে বোল্ড হন ওপেনার সিমন্স। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পতনের মাঝে একাই লড়াই করে যান আভিস্কা ফার্নান্দো। তুলে নেন দুর্দান্ত এক ফিফটি। 

দলীয় ৯৫ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে বিদায় নেওয়ার আগে আভিস্কার ব্যাট থেকে আসে ৪০ বলে ৭২ রানের ইনিংস। ৮টি চার ও ৪টি ছক্কায় সাজানো এই ইনিংস। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান আসে নুরুল হাসানের ব্যাট থেকে। আগের ম্যাচের নায়ক চ্যাডউইক ওয়ালটন এই ম্যাচে করেছেন ১৪ বলে ১৬ রান।

এদিকে আভিস্কা ঝড়ের মাঝেই বল হাতে দুর্দান্ত পারফর্ম করেন মোস্তাফিজ। তিন ওভার শেষে তার বোলিং ফিগার ছিল দেখার মতো (৩ ওভারে ৯ রান খরচে ২ উইকেট)। তবে শেষ ওভারে লিয়াম প্লাঙ্কেটের চার আর ছক্কাসহ ১৪ রান খরচ করায় শেষ পর্যন্ত তার বোলিং ফিগার আর আহামরি থাকেনি।

রংপুরের হয়ে বল হাতে মোস্তাফিজের পাশাপাশি ২ উইকেট পেয়েছেন লুইস গ্রেগরিও। ১টি করে উইকেট তুলে নিয়েছেন মুকিদুল ইসলাম, মোহাম্মদ নবী ও সঞ্জিত শাহ।

হেরে গেলেও ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে এখনও শীর্ষে আছে চট্টগ্রাম। আর ৫ ম্যাচে একমাত্র জয়ে সপ্তম স্থানে রংপুর।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর