1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
রবিবার, ১৩ জুন ২০২১, ০১:৫২ পূর্বাহ্ন

আনোয়ারায় মার্কেট বন্ধ দোকানিদের দুই মাসের ভাড়া মওকুফ

  • আপডেট এর সময় : শনিবার, ৯ মে, ২০২০
  • ২৯৬ বার দেখা হয়েছে

মোহাম্মদ মহিউদ্দিন, কর্ণফুলী চট্টগ্রাম প্রতিনিধি:

পুরো বিশ্ব আতংক ভয়ংকর করোনা ভাইরাস নিয়ে।এই ভাইরাস প্রতিরোধে কাজ করছে সরকার সহ বিভিন্ন মহলের মানুষ।তবুও বাংলাদেশে এই ভয়ংকর ভাইরাসে আক্রান্ত হচ্ছে প্রতিদিনই।

এই ভয়ংকর ভাইরাসের কারণে দীর্ঘদিন দোকান পাট বন্ধ রাখার বন্ধ রাখা হয়েছে কিনতু পবিত্র ঈদুল ফিতরের কথা চিন্তা করে শপিং মল স্বাস্থ্যবিধি মেনে চলে আগামী ১০মে থেকে সকাল থেকে বিকাল ৫টা পযন্ত খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

করোনা ভাইরাস প্রতিরোধে ইতিমধ্যে চট্টগ্রামে বেশ কিছু শপিং মল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ব্যবসায়ী সহ মার্কেট কতৃপক্ষ।

এরই ধারাবাহিকতায় আজ ৯মে শনিবার দুপুরে চট্টগ্রাম ব্যবসায়ী এবং মার্কেটের স্বতন্ত্রকারী হাজী জামালউদ্দিন ব্যবসায়ীদের বৈঠকে আনোয়ারা উপজেলার বটতলী রস্তমহাট গ্রামে অবস্থিত হাজী ইমাম শপিং অর্থাৎ জামাল মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।এই সময় উপস্থিত ছিলেন আনোয়ারা থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ দুলাল মাহমুদ আনোয়ারা থানার এস আই রেজাউল করিম।

সেই সাথে ব্যবসায়ীদের ক্ষতির চিন্তা কথা চিন্তা করে ১০৫দোকানের দুই মাসের দোকান ভাড়া ৮লক্ষ টাকা মওকুফ করেন মার্কেট কতৃপক্ষ।

এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বিভিন্নমহলে প্রশংসিত হয়।এই আগে বিভিন্ন মার্কেট বন্ধ ঘোষণা হলেও দোকান ভাড়া মওকুফ এটিই প্রথম।

এই বিষয়ে জানতে চাইলে হাজী ইমাম শপিং কমপ্লেক্সেের স্বতন্ত্রকারী হাজী জামাল উদ্দিন বলেন প্রাণঘাতী করোনা ভাইরাসের কথা চিন্তা করে দোকান পাট খোলা রাখলে এলাকায় এই ভাইরাস অতিদ্রুত ছড়িয়ে পড়ার সম্ভবনা রয়েছে তাই মানুষের জীবনের কথা চিন্তা করে ব্যবসায়ীদের সাথে আলোচনা করে শপিংমল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।এবং ব্যবসায়ীদের ক্ষতির কথা মাথায় রেখে তাদের দুই মাসের দোকান ভাড়াও মওকুফ করেছি।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ দুলাল মাহমুদ বলেন করোনা ভাইরাস প্রতিরোধে জনসমাগমের কথা মাথায় রেখে আনোয়ারা উপজেলা বটতলী গ্রামে অবস্থিত হাজী ইমাম শপিং কমপ্লেক্সে মালিকপক্ষ মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়ে দোকানিদের দুই মাসের ভাড়া মওকুফ করেছে এই সিদ্ধান্তকে আমরা সাধুবাদ জানাচ্ছি।তিনি আরও বলেন আনোয়ারায় যদি কোনো শপিংমল খোলা রেখে স্বাস্থ্যবিধি মেনে না চলে তাহলে আমরা তাদের বিরুদ্ধে কঠোরভাবে আইনগত ব্যবস্থা নিব।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর