1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৭:৩৪ পূর্বাহ্ন

আম আহরণ শুরু

  • আপডেট এর সময় : শুক্রবার, ২১ মে, ২০২১
  • ৪৭ বার দেখা হয়েছে

খাদেমুল ইসলাম, বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধিঃ নাটোর জেলার প্রতিটি উপজেলায় আম আহরণ কার্যক্রম শুরু হয়েছে। শুক্রবার (২১ মে) থেকে আগামী ১৬ আগস্ট পর্যন্ত নির্ধারিত তারিখে বিভিন্ন জাতের আম সংগ্রহ করতে পারবেন বাগান মালিকরা। আমে রাসায়নিক পদার্থের ব্যবহার রোধ ও পরিপক্ব আম প্রাপ্তি নিশ্চিতে এই তারিখ নির্ধারণ করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক।

শুক্রবার (২১ মে) দুপুরে জেলার বাগাতিপাড়া উপজেলার পাঁকা ইউনিয়নের শালাইনগর এলাকায় আনুষ্ঠানিকভাবে আম আহরণের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।

পরে আম সংগ্রহ ও বাজারজাতকরণ বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার, উপজেলা পারিষদ চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল, সহকারী কমিশনার (ভূমি) নিশাত আনজুম অনন্যা, কৃষি অফিসার মমরেজ আলী ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন এবং বাগান মালিক ও আম ব্যবসায়ীরা।

জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, আম আহরণের নির্ধারিত সময়সূচির বাইরে কোনো জাতের আম গাছে পরিপক্ব হলে উপজেলা কৃষিবিভাগ ও প্রশাসনের অনুমতি সাপেক্ষে কৃষক বা ব্যবসায়ী গাছ থেকে আম সংগ্রহ করতে পারবেন।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর