1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১১:০৬ পূর্বাহ্ন

ইবিতে জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী পালিত

  • আপডেট এর সময় : সোমবার, ২০ জানুয়ারী, ২০২০
  • ৩১৭ বার দেখা হয়েছে

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপির) প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৪ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের মমতাজ ভবনে জিয়া পরিষদ বিশ্ববিদ্যালয় শিক্ষক শাখা এ কর্মসূচী পালন করে।

জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে ইবি জিয়া পরিষদ শিক্ষক শাখার সভাপতি অধ্যাপক ড. তোজাম্মেল হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ইদ্রিস আলীর সঞ্চালনায় বক্তব্য রাখেন পরিষদের সাবেক সভাপতি অধ্যাপক ড. আলিনূর রহমান, সাবেক সভাপতি অধ্যাপক ড. মিজানূর রহমান এবং যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রফিকুল ইসলাম।

এসময় আল কোরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. লোকমান হোসেন, শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. আকরাম হোসাইন মজুমদার, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. খোদেজা খাতুন ও সহযোগী অধ্যাপক শাহিনুজ্জামান সহ পরিষদের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, “জাতি গঠনে শহীদ জিয়াউর রহমানের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি তার সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে তার দায়িত্বগুলো পালন করে গেছেন। স্বাধীনতার পর নতুন একটি বিদ্ধস্ত দেশকে পুনরায় সংগঠিত করতে তিনি নিরলসভাবে কাজ করে গেছেন। আমাদের উচিত তার কর্মময় জীবন থেকে শিক্ষা নিয়ে নিজেদের জীবনকে গড়ে তোলা ও দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করা।”

পরে জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্থতা কামনা করে দোয়া ও মোনাজাত করেন। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জিয়া পরিষদের যুগ্ম সম্পাদক অধ্যাপক ড. রফিকুল ইসলাম।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর