1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৬:০৫ পূর্বাহ্ন

ইবিতে নাটক ‘নাদানের বিয়ে’ মঞ্চস্থ

  • আপডেট এর সময় : মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী, ২০২০
  • ২৮৭ বার দেখা হয়েছে

এম বি রিয়াদ ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থিয়েটারের নবীন বৈজয়ন্তী উৎসব উপলক্ষ্যে ‘নাদানের বিয়ে’ নাটক মঞ্চায়িত হয়েছে। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের বাংলা মঞ্চে নাটকটি মঞ্চস্থ হয়।

জানা যায়, বিশ্ববিদ্যালয় থিয়েটারের প্রযোজনায় ও থিয়েটারের সাধারণ সম্পাদক এনামুল হকের নির্দেশনায় নাটকটি মঞ্চস্থ হয়। নাটকটির সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন বিশ্ববিদ্যালয় থিয়েটারের সভাপতি অনি আতিকুর রহমান। এতে অভিনয় করেন বদরুল আমিন পিয়াস, নিশাত আনজুম, তন্ময় সেন, মুঈদ হাসান, রেজওয়ান আহমেদ, নাহিদ, তাজনিয়া আহমেদ লাবণ্য, ফাহিম ফয়সাল এবং কামরুল ইসলাম সুজন।

নাটকটিতে গ্রামের মাতব্বর জোর করে গরীব বাবার অল্প বয়সী সুন্দরী কন্যাকে তার পাগল ছেলের সাথে বিয়ে দেয়। ছেলের বউকে বাড়িতে নিয়ে এসে সীমাহীন অত্যাচার করে। নাটকটিতে মূলত বাল্য বিবাহ, যৌতুক প্রথার কুফল ও সমাজে নারী নির্যাতনের চিত্র ফুটে উঠে।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মুন্সী মুর্তজা আলী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের কর্মকর্তা ও থিয়েটারের উপদেষ্টা গাউসুল আজম। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর