1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৫:৫৬ অপরাহ্ন

করোনা প্রতিরোধে চুপড়িয়ায় জীবানুনাশক স্প্রে

  • আপডেট এর সময় : শুক্রবার, ২৭ মার্চ, ২০২০
  • ২৪৬ বার দেখা হয়েছে

ইকবাল কবীর, সাতক্ষীরা প্রতিনিধি.
সাতক্ষীরার চুপড়িয়া গ্রামে করোনা ভাইরাসের ঝুঁকি কমাতে জীবানুনাশক ব্লিচিং স্প্রে করা হয়েছে। শুক্রবার (২৭ মার্চ) সকাল ৮ টা থেকে শুরু করে দিনব্যাপী এলাকার বিভিন্ন সড়ক, মসজিদ, টিউবওয়েল ও দোকানে এ স্প্রে করে এলাকার একদল আত্নত্যাগী স্বেচ্ছাসেবক কর্মী।

জানা যায়, এলাকাবাসীদের উদ্যেগে ও তাদের নিজস্ব অর্থায়নে এ স্প্রে ছিটানো হয়। এসময় গ্রামের মসজিদের ইমাম মাওলানা নজরুল ইসলামের নেতৃত্বে ও মুজাহিদুল ইসলামের নির্দেশনায় কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে জীবানুনাশক স্প্রে করে তারা। এ অভিযানে অংশ নেন আফজাল হোসেন, মাসুম বিল্লাহ, রোকন, বাবলু, মিঠু, ওবায়দুল্লাহ, হাবিবুল্লাহ, ইমামুল, নাজমুল, ইকরাম, জুয়েল, সোহেল, আল মামুন ও মুস্তাকিম প্রমুখ।

এবিষয়ে মাওলানা নজরুল ইসলাম বলেন, বর্তমানে আলোচিত নোবেল করোনা ভাইরাস একটি মারাত্নক সংক্রামক ব্যাধি। যেটি বিদ্যুতের গতিতে ছড়িয়ে পড়ছে বিভিন্ন দেশে। আমরা যদি সচেতন না হই, আমাদের পরিবার পরিবেশ পরিষ্কার পরিচ্ছন্ন না রাখি তাহলে এ ভাইরাস মহামারী প্রানঘাতি হিসেবে রুপ নিতে পারে। এজন্য আমাদের সচেতন হওয়া প্রয়োজন। রাসূল সা: বলেন, যে এলাকায় মহামারি প্রবেশ করেছে তোমরা সে এলাকায় প্রবেশ করোনা।

এবিষয়ে জানতে চাইলে মুজাহিদুল আলম বলেন, বিশ্বে নতুন আতঙ্ক এখন করোনা ভাইরাস। এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুকে বরণ করেছে বিশ্বের বিভিন্ন প্রান্তের প্রায় ২৪ হাজারের অধিক মানুষ। এ ভাইরাসের প্রতিকারের চেয়ে প্রতিরোধ বেশি জরুরি। এ লক্ষে গ্রামের বিভিন্ন সড়ক, মসজিদ, টিউবওয়েল ও দোকানে জীবানুনাশক স্প্রে করা হয়েছে। আশাকরি আমাদের এ কাজ থেকে অনুপ্রাণিত হয়েছে অনেকেই এমন জনসচেতনতায় অংশ নিবে।

বিডি নিউজ ফাষ্ট.কম/ ইকবাল কবীর রোকন / টি.আই

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর