1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪:৫১ অপরাহ্ন

করোনা সঙ্কটে বিনামূল্যে অক্সিজেন সেবা দেবেন কর্ণফুলীর ইলিয়াছ হোসেন শুভ

  • আপডেট এর সময় : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ২০২ বার দেখা হয়েছে

কর্ণফুলী প্রতিনিধি:

করোনা ভাইরাস কোভিড-১৯ এর আঘাতে বিপন্ন পৃথিবী। এর মধ্যে অক্সিজেন আছে, সিলিন্ডার নেই। এমন অক্সিজেন সঙ্কটময় দিনে কর্ণফুলীতে বিনামূল্যে অক্সিজেন সেবায় এগিয়ে এলেন ইলিয়াছ হোসেন শুভ নামে এক যুবক।

উপজেলার কোভিড-নন কোভিড ও শ্বাস কষ্টজনিত রোগীদের প্রয়োজনে তিনি বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করবেন। এক্ষেত্রে কেউ যদি অক্সিজেন সিলিন্ডারের খালি বোতলের ব্যবস্থা করে দিতে পারে। তবে আরো ব্যাপক ভাবে রোগীদের সেবা দেওয়া হবে বলে নিশ্চিত করলেন সাবেক ছাত্রলীগ কর্মী।

জানা যায়, বর্তমানে কেউ করোনা আক্রান্ত হলেই বেশিরভাগ ক্ষেত্রে তাদের শ্বাস-প্রশ্বাস ব্যাহত হচ্ছে। এ ক্ষেত্রে তাদেরকে অক্সিজেন সাপোর্ট দেওয়া জরুরী হয়ে পড়েছে। আর করোনা ছড়িয়ে পড়ার সাথে সাথে চট্টগ্রামসহ সারাদেশেই অক্সিজেনের চাহিদা ব্যাপকভাবে বেড়ে গেছে। প্রতিনিয়ত অক্সিজেন এর চাহিদা বেড়েই চলেছে। ইতিমধ্যে চট্টগ্রামে শ্বাসকষ্টে মারা যায় শতাধিক ব্যক্তি । অধিক রোগী রয়েছেন যারা শ্বাসকষ্টে ভুগছেন। ১০ হাজার টাকার একটি সিলিন্ডার পেতে রোগীদের গুনতে হচ্ছে এখন ২৫ থেকে ৩২ হাজার টাকা।

এমন সময়ে বিনামূল্যে অক্সিজেন সেবা দেয়ার জন্য এগিয়ে আসা তরুণ ইলিয়াছ হোসেন শুভ বলেন, ‘অক্সিজেনের অভাবে রোগী মারা যাচ্ছে। এটি খুবই দুঃখজনক। এসব দেখে মনেহয় বর্তমান পরিস্থিতিতে মানবিক সাহায্য খুবই গুরুত্বপূর্ন। আমি দেখছি, হঠাৎ করে মারা গেলে মানুষের সম্পদও তার কোন কাজে আসছে না। সুতরাং সিদ্ধান্ত নিয়েছি আমার সার্মথ্য অনুযায়ি উপজেলার শ্বাস কষ্টজনিত সকল রোগীদের বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করব। ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে খবর পেয়ে কয়েকজন যোগাযোগও করেছেন। যারা করোনায় আক্রান্ত হচ্ছেন তাদের বেশিরভাগ ক্ষেত্রেই শ্বাস-প্রশ্বাস ব্যাহত হচ্ছে! এক্ষেত্রে তাদেরকে অক্সিজেন সাপোর্ট দেওয়া খুব জরুরী। যা আমি চেষ্টা করছি।’

তিনি আরো জানান, ‘যদি কোন করোনা রোগীর অক্সিজেন দরকার হয় সাথে সাথে নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করার জন্য। এছাড়া অন্যান্য ব্যক্তি, প্রতিষ্ঠান যারা অক্সিজেন সহায়তা দেওয়ার জন্য এগিয়ে এসেছেন তাদেরকেও তিনি ধন্যবাদ জানান।
প্রসঙ্গত, স্বামী বিবেকানন্দের মতে, ‘মানুষের সেবা করা মানে হচ্ছে ঈশ্বরের সেবা করা।’ করোনাভাইরাসের আঘাতে সারাদেশে বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগ। কেন্দ্রীয় নেতা থেকে শুরু করে তৃনমূলের কর্মীরাও সবাই মানুষের পাশে এসে দাঁড়াচ্ছেন। এটাই মানবিকতা-এটাই মনুষ্যত্ব। তারই ধারাবাহিকতায় আরেকটি ব্যতিক্রমী উদ্যোগ নিলেন কর্ণফুলী উপজেলা পশ্চিম শিকলবাহা চরহাজারি এলাকার তরুণ যুবক ইলিয়াছ হোসেন শুভ। যিনি কর্ণফুলী উপজেলা ব্লাড ব্যাংক এর সদস্য ও সাবেক ছাত্রলীগ কর্মী।

অক্সিজেন সিলিন্ডার এর জন্য যোগাযোগে ০১৮১৪-২৭৩৭১৭।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর