1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
সোমবার, ১৪ জুন ২০২১, ১২:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম:
কর্ণফুলীতে ১৪শ পিচ ইয়াবাসহ বৃদ্ধ গ্রেফতার সোনাতলায় মারপিটের ভিডিও ফেসবুকে ভাইরালঃ ২ আসামী আটক আখাউড়ায় পুকুরে মাটিকাটা কেন্দ্র করে সংঘর্ষে অবসরপ্রাপ্ত সেনা সদস্য নিহত  শাজাহানপুরে ইফার উদ্যোগে ইমাম সম্মেলন অনুষ্ঠিত বাগেরহাটে করোনা উপসর্গে মাদ্রাসা ছাত্রের মৃত্যু শাহজাহানপুরে মৎস্য চাষীদের মাছের মিশ্রচাষ ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ উদ্বোধন  সুনামগঞ্জে ভূল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ যৌতুক দিতে না পারায় স্বামীর ঘরে ফেরা হল না সুমির শাজাহানপুর চাঙ্গুইর জলাশয় ইজারা বিরোধে আনিত অভিযোগ মিথ্যা শ্রদ্ধা ভালোবাসায় কাজিপুরে মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

কর্ণফুলী নদী দখলের প্রতিবাদে মানববন্ধন

  • আপডেট এর সময় : রবিবার, ১৬ আগস্ট, ২০২০
  • ৯৮ বার দেখা হয়েছে

কর্ণফুলী প্রতিনিধি.
কর্ণফুলী নদী দখল করে গড়ে গড়ে উঠা অবৈধ স্হাপনা উচ্ছেদ না করে নতুন করে বরফকলসহ বিভিন্ন স্হাপনা করার প্রতিবাদে পাঁচটি পরিবেশ সংগঠন।

রোববার (১৬ আগস্ট) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে বাংলাদেশ পরিবেশ ফোরাম আয়োজিত এই মানববন্ধনে সংগঠনের নেতৃবৃন্দ এই প্রতিবাদ জানান।

মানববন্ধনে বক্তরা বলেন, কর্ণফুলীর অবৈধ স্থাপনা উচ্ছেদে উচ্চ আদালতের নির্দেশনা আছে। আদালতের নির্দেশে ২২৮৫ টি স্থাপনার অবৈধ দখলদারের নাম ঠিকানা প্রকাশ করেছে ভূমি মন্ত্রণালয়। আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও নতুন করে কর্ণফুলী দখল করছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। এই বিষয়ে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামে লিখিত অভিযোগ করেছে বাংলাদেশ পরিবেশ ফোরাম।

বক্তারা আরো বলেন, কর্ণফুলী শাহ আমানত সেতুর নিচে ও চাক্তাই, রাজাখালী এলাকায় দুই তৃতীয়াংশ নদী অবৈধভাবে দখল করেছে চট্টগ্রাম বন্দর। এই সব এলাকায় কর্ণফুলী নদী খালে রূপান্তিত হয়েছে। অচিরেই এইসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে বন্দর কর্তৃ পক্ষ ও চট্টগ্রাম জেলা প্রশাসনকে এক মাসের আল্টিমেটাম দেন।

মেরিন ফিশারিজ একাডেমির অধ্যাপক নোমান সিদ্দিকির সভাপতিত্বে মানববন্ধন পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ ফোরামের সাধারণ সম্পাদক আলীউর রহমান, মুক্তিযোদ্ধা ফজল আহমেদ, এডভোকেট নাসির উদ্দিন, পরিবেশ ফোরামের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. কামাল পারভেজ, বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল চট্টগ্রামের সাধারণ সম্পাদক জাফর ইকবাল, কলামিস্ট আবছার উদ্দিন অলি, কর্ণফুলী নদী সাম্পান মাঝি কল্যাণ সমিতির সভাপতি এস এম পেয়ার আলী, বাংলাবাজার ইছানগর সাম্পান সমিতির সভাপতি মোহাম্মদ লোকমান দয়াল, অর্থ সম্পাদক জসীম উদ্দিন, সদরঘাট সাম্পান সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান, গ্রিন বাংলাদেশের উপদেষ্টা মোহাম্মদ সাদেক,সাংবাদিক মজিব উল্লাহ তুষার, রিয়াজুর রহমান রিয়াজ।

মানববন্ধনে অন্যান্য সংগঠনের মধ্যে চট্টগ্রাম ইতিহাস চর্চা কেন্দ্র, কর্ণফুলী নদী সাম্পান মাঝি কল্যান সমিতি ফেডারেশন গ্রিন বাংলাদেশ, বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল একাত্মতা ঘোষণা করে অংশগ্রহণ করে।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর