1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
সোমবার, ১৪ জুন ২০২১, ১২:১৩ পূর্বাহ্ন
শিরোনাম:
কর্ণফুলীতে ১৪শ পিচ ইয়াবাসহ বৃদ্ধ গ্রেফতার সোনাতলায় মারপিটের ভিডিও ফেসবুকে ভাইরালঃ ২ আসামী আটক আখাউড়ায় পুকুরে মাটিকাটা কেন্দ্র করে সংঘর্ষে অবসরপ্রাপ্ত সেনা সদস্য নিহত  শাজাহানপুরে ইফার উদ্যোগে ইমাম সম্মেলন অনুষ্ঠিত বাগেরহাটে করোনা উপসর্গে মাদ্রাসা ছাত্রের মৃত্যু শাহজাহানপুরে মৎস্য চাষীদের মাছের মিশ্রচাষ ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ উদ্বোধন  সুনামগঞ্জে ভূল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ যৌতুক দিতে না পারায় স্বামীর ঘরে ফেরা হল না সুমির শাজাহানপুর চাঙ্গুইর জলাশয় ইজারা বিরোধে আনিত অভিযোগ মিথ্যা শ্রদ্ধা ভালোবাসায় কাজিপুরে মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

কাজিপুরে জোরপূর্বক ধান কেটে নিয়েছে প্রতিপক্ষ

  • আপডেট এর সময় : বুধবার, ৬ মে, ২০২০
  • ৩১৪ বার দেখা হয়েছে

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় প্রতিপক্ষের লোকজন জোরপূর্বক জমির ধান কেটে নিয়ে গেছে। এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়েছে।
বুধবার সকাল নয়টায় উপজেলার চালিতাডাঙ্গা ইউনিয়নের গাড়াবেড় গ্রামে এই ঘটনা ঘটে। সরেজমিন ঘটনাস্থলে গিয়ে ও স্থানীয়সূত্রে জানা গেছে , গাড়াবেড় মৌজার ৩৯৭ নং দাগের ৩৯ শতাংশের কাতে ৭ শতাংশ জমি নিয়ে মৃত মোহাম্মাদ আলীর পুত্র আব্দুল খালেকের সাথে তার ভাতিজা মৃত আজাহার আলীর পুত্র শাহ আলীর মধ্যে বিরোধ চলে আসছিল। বিষয়টি মীমাংসার জন্যে একাধিকবার গ্রাম্য সালিশী বৈঠক হয়। কিন্তু মীমাংসার চেষ্টা করে ব্যর্থ হন স্থানীয় মুরুব্বিগণ।
পরে আব্দুল খালেক কাজিপুর উপজেলা নির্বাহী অফিসারের নিকট এ ব্যাপারে পরামর্শের জন্য দরখাস্ত করেন। উপজেরা নির্বাহী কর্মকর্তা উভয় পক্ষকে প্রয়োজনীয় কাগজপত্রসহ তাঁর কার্যালয়ে উপস্থিত হতে বলেন। উভয়পক্ষের কাগজপত্র দেখে বর্তমান রেকর্ড ও অন্যান্য কাগজসূত্রে ৭ শতাংশ জমির মালিকানা আব্দুল খালেকের বলে প্রতীয়মাণ হওয়ায় তিনি মীমাংসার জন্যে উভয়কে পরামর্শ দেন। উভয়পক্ষ নির্দেশনা মেনে সেখান থেকে চলেআসে। তখন থেকে আব্দুল খালেক ওই জমিতে শাহা আলীদের রোপিত ধানের পরিচর্যা করে আসছিলেন। বুধবার সকালে লোকজন জোগাড় করে জোরপূর্বক ওই জমি থেকে আধা পাকা ধান কেটে নিয়ে বাড়ি চলে যান শাহ আলির লোকজন।

এ বিষয়ে আব্দুল খালেক জানান, ” ওই ৭ শতাংশ জমি আমার ভাতিজা শাহ আলী জোরপূর্বক দখলে রেখেছিলো। কাগজপত্র অনুযায়ি ওই জমির মালিক আমরা। ইউএনও স্যার কাগজপত্র দেখে তাই বলেছেন ।”
এদিকে শাহ আলী জনান, “ওই জমি নিয়ে আমরা আদালতে মামলা করেছি। আইনত ওই জমি আমাদের, তাই ধান কেটে নিয়েছি।”

এ ব্যাপারে কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ‘‘ উভয় পক্ষের কাগজ দেখে আর এস রেকর্ড অনুযায়ি ওই জমি আব্দুল খালেকের নামে দেখা যায়। সেই মোতাবেক উভয় পক্ষকে বিষয়টি
মীমাংসার নির্দেশ দিয়েছি।”

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর