1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৫:৪৪ অপরাহ্ন

কাজিপুরে নদীতীর রক্ষাবাধে ধস ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা দান

  • আপডেট এর সময় : শনিবার, ২২ আগস্ট, ২০২০
  • ৩২৭ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টারঃ সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ১ নং সাইড ঢেকুরিয়া পয়েন্টের শহিদ এম মনসুর আলী ইকোপার্ক  এর একশ গজ উত্তরে নদীতীর রক্ষাবাধে ধস নেমেছে। শনিবার ভোররাত সাড়ে তিনটা থেকে এই ধস শুরু হয়ে এ পর্যন্ত একশ মিটার বাধ নদীগর্ভে চলে গেছে।

 শনিবার সকালে সরেজমিন ভাঙন কবলিত স্থানে গিয়ে দেখে গেছে আতঙ্কিত লোকজন বাড়িঘর ও অন্যান্য জিনিসপত্র  ট্রাকযোগে সরিয়ে নিচ্ছেন। ভাঙন রোধে সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ড ও স্থানীয় লোকজন বালিভর্তি জিওব্যাগ ফেলছে।

এসময়  স্থানীয় ইউপি সদস্য ও মাইজবাড়ি ইউনিয়ন আ.লীগের সাধারন সম্পাদক আব্দুস সালাম জানান, ‘ভোররাতে প্রচন্ড বৃষ্টি হচ্ছিল। সেইসময় প্রচন্ড ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়ে কয়েক মিনিটের মধ্যে আজগর আলীর একটি ঘর, টিউবওয়েল পানিতে দেবে যায়। ’

 পাউবোর উপসহকারি প্রকৌশলী (এসও) হায়দার আলী জানান, ‘ভোর থেকে আমরা পাঁচশ জিওব্যাগ ফেলার কাজ শুরু করেছি।’  এদিকে তীর রক্ষা বাধের পুরাতন ওয়াপদা বাধ সংলগ্ন স্থানে এই ধস দেখা দেওয়ায় ব্যাপক ঝুঁিকতে রয়েছে ঐতিহ্যবাহী ঢেকুরিয়া হাট, কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান ও  আশপাশের সহ¯্রাধিক পরিবার।

দুপরে কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী ভাঙনস্থলে আসেন। এসময় তিনি ক্ষতিগ্রস্ত চারটি পরিবারকে শুকনো খাবার ও নগদ অর্থ সহায়তা প্রদান করেন। এসময় তিনি জানান, ‘ আপাতত তাদের তাকার জন্যে তাবুর ব্যবস্থা করা হবে। পরে ঢেউটিন প্রদান করা হবে।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর