1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৪:২৪ অপরাহ্ন

ক্ষোভে উত্তাল কাজিপুরের চরাঞ্চলের পৌণে দুইলাখ জনগণ

  • আপডেট এর সময় : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
  • ১৮৯ বার দেখা হয়েছে

আবদুল জলিলঃ দীর্ঘদিনের দাবীর পরও কিছুতেই কিছু হচ্ছেনা চরের মানুষের যাতায়াত সমস্যার। ছাগল ভেগা, গরু অন্যান্য জিনিষপত্রের সাথে মানুষও গাদাগাদি ঠাসাঠাসি করে একই নৌকায় পাড়ি দিতে হয়। তারপরেও ইচ্ছেমাফিক ভাড়া বৃদ্ধিসহ নানা অনিয়মের কারণে পুরো চরাঞ্চলের ৬ ইউনিয়নের লোকজন একাট্টা। তারা প্রশাসনের নিকট এই সমস্যার সমাধানে এরইমধ্যে ৮ দফা দাবী পেশ করেছে।

ফেসবুক ভিত্তিক “চরাঞ্চল স্বার্থরক্ষা কমিউনিটি”নামক একটি গ্রুপের মাধ্যমে সাধারণ মানুষের পক্ষে এ যৌক্তিক দাবি দাওয়া তুলে ধরেছে ছাত্র সমাজ।

যাত্রী সেবায় ভোগান্তি,অতিরিক্ত যাত্রী বহন,ভাড়া আদায়,একই নৌযানে গবাদি পশু থেকে শুরু করে মানুষ পারাপার সহ নানা অভিযোগ রয়েছে নৌ চালক-মালিক সমিতির বিরুদ্ধে।

সম্প্রতি মহামারি করোনা কালীন সময়ে প্রথমে ভাড়া বাড়িয়ে ৫০ টাকা করে ১৫ জন যাত্রী বহনের কথা থাকলেও লোক নেওয়া হতো ২০’এর অধিক। পরিস্হিতি স্বাভাবিক হলেও ভাড়া ৩০ টাকা থেকে যায় অথচ কমেনি নৌকায় পারাপারের লোকসংখ্যা।পক্ষান্তরে কোন কারণ ছাড়াই ভাড়া ২৫ থেকে ৩০ হয়ে গেলো।এরপর নেই কোন নৌকাতে নিরাপত্তা জ্যাকেট।অধিকাংশ নৌকায় বসার জন্য নির্মিত বাঁশের মাচাল গুলোও ভাঙা।

ফেসবুকে ভাইরাল হওয়া ব্লগ এবং স্হানীয় সূত্রে জানা যায়,নৌকাতে ৩০ জন যাত্রী পারাপার করার নিয়ম থাকলেও প্রতিটি নৌকায় থাকে ওভারলোড,প্রায় সময় দূর-দূরান্ত থেকে ঘাটে পারাপার হবার জন্য সাধারণ মানুষকে গুনতে হয় অতিরিক্ত থেকে অতিরিক্ত ভাড়া।

ইতোমধ্যে ছাত্রসমাজের যৌক্তিক এ দাবিগুলো ভার্চুয়াল জগৎ ছেড়ে এলাকায় ব্যাপক ইতিবাচক সাড়া ফেলেছ।

এলাকার সাধারণ জনগণের সাথে কথা বলে জানা যায়,এ দাবী গুলো সময়োপযোগী এবং যৌক্তিক,সাধারণ মানুষ এ সমস্যাগুলোে প্রতিকার চেয়ে পায়নি সুষ্ঠ সুরাহা,এখন ছাত্রসমাজের মাধ্যমে উপরোক্ত সমস্যা সমাধান হবে বলে আশাবাদী।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর