1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৮:৪৬ পূর্বাহ্ন

খাদ্যসামগ্রী নিয়ে দুঃস্থদের পাশে ইবি তারুণ্য

  • আপডেট এর সময় : রবিবার, ৫ এপ্রিল, ২০২০
  • ২৬২ বার দেখা হয়েছে

ইবি প্রতিনিধি-
বিশ্ব গ্রাস করে ফেলছে একটি ক্ষুদ্র অণুজীব। করোনাভাইরাস নামের এই মহামারিটি মাত্র আড়াই মাসের ব্যবধানেই ছড়িয়ে পড়েছে বিশ্বের বিভিন্ন দেশে। এ ভাইরাসের বিস্তার রোধে লকডাউন চলছে দেশের বিভিন্ন প্রান্তে। এতে খাদ্য সংকটে পড়েছে গরীব, অসহায় ও দুঃস্থ মানুষেরা। সরকারের পাশাপাশি অসহায় ও দুঃস্থদের পাশে দাঁড়াচ্ছেন বিভিন্ন ব্যক্তি, সামাজিক ও রাজনৈতিক সংগঠন।

তেমনি প্রায় অর্ধশত অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘তারুণ্য’। রবিবার রংপুর জেলায় বদরগঞ্জ উপজেলায় এসব খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দেয় সংগঠনটির স্বেচ্ছাসেবকরা।

জানা যায়, তারুণ্য’র সুবাসিত সদস্য ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মিফতাহূল হাসান সানের তত্ত্বাবধানে স্থানীয় স্বেচ্ছাসেবকদের দিয়ে বাড়ি বাড়ি এসব পৌঁছে দেওয়া হয়। এতে রংপুর জেলায় বদরগঞ্জ উপজেলার দুইটি ইউনিয়নের ৪৫টি পরিবারের মাঝে সংগঠনের স্বেচ্ছাসেবীরা খাদ্য-সামগ্রী পৌঁছে দেয়। এসব খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, মশুর ডাল, আলু, পেঁয়াজ, তেল, লবন, মুড়ি, সাবান।

এ বিষয়ে তারুণ্য’র সভাপতি শেখ রাইয়ান উদ্দীন বলেন, ‘মানবিকতা মানুষের স্বকীয় বৈশিষ্ট। এই মানবিকবোধ থেকেই সামাজিক দূরত্ব নিশ্চিত করা ও চাহিদার তুলনায় সীমিত সামর্থ্যের কথা বিবেচনা করে আমরা সাধ্যমতো চেষ্টা করেছি।’

উল্লেখ্য, ‘অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য’ স্লোগানে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০০৯ সালে সংগঠনটি যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন জনকল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে সংগঠনটি। রক্তদান কর্মসূচী, তারুণ্য লাইব্রেরি, বন্যার্তদের ত্রাণ বিতরণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, লিডারশীপ ট্রেনিং, প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণ, অসহায় শিক্ষার্থীদের সহায়তা এর মধ্যে উল্লেখযোগ্য।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর