1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৭:৪১ পূর্বাহ্ন

ধুনটে করোনা সংক্রমণ রোধে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

  • আপডেট এর সময় : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০
  • ২৬৭ বার দেখা হয়েছে
Exif_JPEG_420

ষ্টাফ রিপোর্টার

বিশ্বব্যাপী ছড়ানো প্রাণষাতী করোনাভাইরাসে বগুড়ার ধুনট উপজেলায় সংক্রমণ রোধে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে উপজেলা শহরসহ অনেক পাড়া-গ্রামের বিভিন্ন এলাকা ও গলি বাঁশ দিয়ে বন্ধ করে রেখেছেন এলাকাবাসী। সড়ক গুলোতে বেড়া দিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এতে জরুরি সেবা বাদে রিকশা, অটোরিকশা ও মোটরসাইকেলসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।
মঙ্গলবার সকালের সরেজমিন উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, পৌর এলাকায় প্রবেশের আগে কয়েকটি মোড়ে অবস্থান নিয়েছেন পুলিশ ও আনছার ভিডিপি সদস্যরা।এছাড়া শহরে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে উপজেলা প্রশাসনের সঙ্গে কাজ করছেন সেনাবাহিনীর সদস্যরা।
পৌর এলাকার মতোই উপজেলার সদর ইউনিয়ন এলাকার ৬ নং ওয়াডের মাঠপাড়া গ্রামের কয়েকটি রাস্তা পুরোপুরি বাঁশ দিয়ে বন্ধ করে রেখেছেন। এছাড়া উপজেলার মথুরাপুর গ্রামের সচেতন যুব সমাজের উদ্যেগে গ্রামের প্রবেশ পথে বাঁশের বেড়া দিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে। পাশাপাশি অতি প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাইরে না বেরোতে এবং বাইরের কেউ ভেতরে প্রবেশ না করার নোটিশ টানিয়ে রেখেছেন। এছাড়াও অনেক রাস্তার মুখে সাবান-পানির ব্যবস্থা রেখেছেন এলাকাবাসী। যাতে বাইরে থেকে কেউ আসলে পরিস্কার-পরিচ্ছিন্ন হয়ে ভেতরে ঢুকতে পারেন।
ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া সুলতানা জানান, সড়ক গুলোতে বেড়া দিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন করা মতো সরকারি নির্দেশনা দেওয়া হয় নাই। তবে এলাকাবাসী রাস্তার মুখে সাবান-পানির ব্যবস্থা করে সচেতন করতে পারে। সরকারি নির্দেশনা অনুযায়ী সব ধরণের সভা-সমাবেশ, সামাজিক অনুষ্ঠান, মার্কেট, গণজমায়েত ও গণপরিবহন বন্ধ থাকলেও কাঁচা বাজার, মুদি দোকান দোকানসহ জরুরি সেবা চালু রাখা হয়েছিল।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর