1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
রবিবার, ১৩ জুন ২০২১, ০৩:৩৭ পূর্বাহ্ন

ধুনটে ক্রয়কৃত জমিতে প্রবেশ করতে সন্ত্রাসীদের বাধা : আইনী সহায়তা পেতে কৃষকের সংবাদ সম্মেলন

  • আপডেট এর সময় : রবিবার, ২৮ জুন, ২০২০
  • ৫৯৫ বার দেখা হয়েছে
ধুনটে ক্রয়কৃত জমিতে প্রবেশ করতে সন্ত্রাসীদের বাধা : আইনী সহায়তা পেতে কৃষকের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার:
বগুড়ার ধুনটে ক্রয়কৃত জমিতে প্রবেশ করতে সন্ত্রাসীরা বাধা দেওয়ায় আইনী সহায়তা পেতে সংবাদ সম্মেলন করেছে এক কৃষক। রবিবার বিকেলে ধুনট মডেল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ধুনট অফিসারপাড়া এলাকার মৃত কোরবান আলী শেখের ছেলে দুলাল শেখ।
লিখিত বক্তব্যে কৃষক দুলাল শেখ বলেন, আমি ও আমার চাচী মোছাঃ ফাহিমা সুলতানা ধুনট মৌজার ৫১৮ নং এম,আর,আর, খতিয়ান ভুক্ত ৪৭৮০নং দাগের ২৫ শতকের কাতে পৌনে ৩ শতক জমি, ধুনট অফিসার পাড়া গ্রামের মৃত বাঙ্গালী রায়ের ছেলে বিশ্বনাথ রায় (বিশু) নিকট থেকে ৪৫৮৯ নং কবলা দলিল মুলে ২০১৭ সালে ক্রয় করি।

বিশ্বনাথ রায় (বিশু) আমাদের দখল বুঝে দিয়ে অন্যত্র চলে যায়। এরপর বিশ্বনাথ রায়ের ছোট ভাই শ্রী জগন্নাথ রায় একই দাগের তার অংশের আরো পৌনে তিন শতক জমি বিক্রি করে এবং ২৯/১১/২০১৭ ইং তারিখে উক্ত জমির মুল্য বাবদ ৮ লাখ ১৭ হাজার টাকা বুঝে নিয়ে বায়না দলিল সম্পাদন করে দেন। ভুক্তভোগী দুলাল আরো বলেন, জগন্নাত রায় উক্ত দলিল রেজিষ্ট্রি করে দিতে বিভিন্ন অজুহাত দেখায় এবং তার নিকট থেকে নেওয়া বায়না সম্পাদনের জমির মুল্য বাবদ নেওয়া ৮ লাখ ১৭ হাজার টাকাও ফেরত না দিয়ে তালবাহানা করতে থাকে। এতে আমি দুলাল শেখ এবিষয়ে প্রতিকার চেয়ে বগুড়ার ১নং যুগ্ন জজ আদালতে জগন্নাথ রায়কে বিবাদী করে ৭২/১৮ নং একটি মামলা দায়ের করি। বিচারক গত ২৭/১১/১৯ ইং তারিখে মামলার বিবাদী জগন্নাথ রায়কে ৩০ দিনের মধ্যে বাদী দুলাল শেখকে জমি রেজিষ্ট্রি দলিল করে দেওয়ার জন্য নির্দেশ দেন।

কিন্তু জগন্নাথ রায় ও তার ছেলে রিতু রায়, তার চাচাত ভাই জতন ওরফে গাঙ্গুয়া সহ তাদের লোকজন নিজেদের সংখ্যা লঘু দাবী করে আমাকে আমার ক্রয়কৃত জমিতে যেতে নানা রকম প্রতিবন্ধতা সৃষ্টি করেছে। আমি আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রশাসন সহ এলাকার গন্যমান্য ব্যক্তিদের এবিষয়টি অবগত করেছি। এতে তারা আরো বেপরোয়া হয়ে উঠেছে এবং সন্ত্রাসীদের দিয়ে আমাকে এবং আমার পরিবারকে বিভিন্নভাবে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। বিষয়টি থানা পুলিশের সরনাপন্ন হলেও ওই সন্ত্রাসীরা পুলিশের কথা অমান্য করে আমাকে জমিতে যেতে বাধার সৃষ্টি করেছে। এছাড়া সন্ত্রাসীরা সংখ্যালঘু বলে সাম্প্রদায়িক হাঙ্গামার পায়তারা সহ রাজনৈতিক ভাবে ফায়দা নেওয়ার চেষ্টা করছে। তাই বিষয়টি আমি সংবাদ সম্মেলনের মাধ্যমে উর্দ্ধতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছি।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর