1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৫:২৬ অপরাহ্ন

ধুনটে গ্রাম্য মাতব্বরকে কুপিয়ে জখম

  • আপডেট এর সময় : রবিবার, ২৪ নভেম্বর, ২০১৯
  • ৫৫০ বার দেখা হয়েছে

বগুড়ার ধুনট উপজেলার সদর ইউনিয়নের বেলকুচি গ্রামে বাঁশের বেড়া দিয়ে সরকারি রাস্তার নির্মান কাজ বন্ধ করেছে স্থানীয় প্রভাবশালীরা। এতে প্রায় এক মাস যাবত ওই গ্রামের শতাধিক মানুষের যাতায়াতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। এদিকে এবিষয়ে প্রতিবাদ করায় আমজাদ হোসেন (৬৫) নামে এক মাতব্বরকে কুপিয়ে জখম করা হয়েছে। শনিবার রাত ৮টায় বেলকুচি গ্রামে এ ঘটনা ঘটে। আমজাদ হোসেন ওই গ্রামের আজিমুদ্দিনের ছেলে। তিনি বর্তমানে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থ বছরে বেলকুচি গ্রামের মাদ্রাসা থেকে ১০০০ মিটার অংশ পাকা করণের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) দরপত্র আহবান করে। গত ১২ মার্চ দরপত্র আহবানের মাধ্যমে বগুড়ার ইসলাম এন্টারপ্রাইজ নামে এক ঠিকাদার প্রতিষ্ঠানকে কার্যাদেশ দেওয়া হয়। ঠিকাদার প্রতিষ্ঠান গত ২৩ এপ্রিল থেকে নির্মান কাজ শুরু করে ৯৫০ মিটার অংশ পাকাকরণ করেছে। কিন্তু অবশিষ্ট ৫০ মিটার অংশ বাঁশের বেড়া দিয়ে নির্মান কাজ বন্ধ করে দিয়েছে বেলকুচি গ্রামের খবর সরকারের ছেলে মুকুল সরকার ও একই গ্রামের গুটু তালুকদারের ছেলে আব্দুস সালাম। তারা দুই জনই রাস্তার দু’পাশে আড়াআড়িভাবে বেড়া দেওয়ায় গত এক মাস যাবত ওই রাস্তায় কোন যানবাহন বা লোকজন যাতায়াত করতে পারছে না। এতে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে এলাকাবাসীকে।

তবে এবিষয়ে স্থানীয় প্রশাসনের কাছে অভিযোগ করেও কোন প্রতিকার পাননি তারা। তাই স্থানীয়ভাবেই বিষয়টি আপোষের চেষ্টা করতে থাকেন গ্রাম্য মাতব্বর আমজাদ হোসেন। আর এতে ক্ষুদ্ধ হয়ে ওঠে আব্দুস সালাম। এ অবস্থায় শনিবার রাত সাড়ে ৮টার দিকে গ্রামের একটি সালিশী বৈঠক থেকে বাড়ি ফেরারপথে ওই বাঁশের বেড়ার নিকট পৌছে আমজাদ হোসেন। এসময় আব্দুস সালাম ও তার ভাই হাসেন আলী সহ ৫/৬জন ব্যক্তি অতর্কিতভাবে হামলা চালিয়ে আমজাদ হোসেনের মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। পরে স্বজনরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন।

এঘটনায় রবিবার বিকেলে আমজাদ হোসেনের নাতি রাজু আহমেদ বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন বলেন, সরকারি রাস্তায় অবৈধভাবে বাঁশের বেড়া দেওয়াকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। এবিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে এবং বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর