1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৯ অপরাহ্ন

ধুনটে জমি নিয়ে সংঘর্ষে আহত ১০

  • আপডেট এর সময় : মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০
  • ৯৩ বার দেখা হয়েছে


ষ্টাফ রিপোটার
বগুড়ার ধুনটে পুর্ব শত্রুতার জের ধরে জমি নিয়ে সংঘর্ষে ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। মঙ্গলবার দুপুরে উপজেলার কালেরপাড়া ইউনিয়নের আনারপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হলো আনারপুর গ্রামের মৃত জমশের আকন্দের ছেলে আজাহার আকন্দ (৬২), আজাহার আলী আকন্দের ছেলে জয়নাল হক (২৭), আল আমিন (২২), মৃত সোনাউল্লা আকন্দের ছেলে সিরাজ আকন্দ (৬১), মোফাজ্জল হোসেন (৫৫), আব্দুল খালেক আকন্দের ছেলে মোখলেছার ররহমান (৩৫) ও বরকত হোসেন (২৫)।

জানা যায়, আনারপুর গ্রামের মৃত জমশের আকন্দের ছেলে আজাহার আকন্দের সাথে দির্ঘদিন ধরে একই এলাকার মৃত সোনা উল্লাহ আকন্দের ছেলে জেল হক আকন্দের জমি নিয়ে বিরোধ চলে আসছিলো।
জমি নিয়ে সংঘর্ষের ১ দিন আগে গত রবিবার জেল হক আকন্দ জানায়, সে দির্ঘদিন যাবৎ দাদা ও পৈতৃক সুত্রে প্রাপ্ত বৈধ কাগজাদির ভিত্তিতে এই জমি ভোগ দখল করে আসছে। এই জমি নিয়ে দির্ঘদিন ধরে আজাহার আলীর সাথে বিরোধ থাকায় স্থানীয়ভাবে একাধীকবার শালিসী বিঠক হয়। আপোষ নিষ্পত্তি না হওয়া অবস্থা চলাকালীন সময়ে গত ২২ মার্চ রবিবার আজাহার আলী ও তার ছেলেগন সঙ্গবদ্ধ হয়ে জেল হকের জমিতে প্রবেশ করে এবং কলা গাছের চারা কর্তন করে ও উবরে ফেলে। তারা জেল হককে অকথ্য ভাষায় গালি গালাজ করে এবং একটি একচালা বাংলা ঘর ভাংচুর ও একটি একচালা বাংলা ঘর ভেঙ্গে নিয়ে যায়।

ওই দিনই আজাহার আলী জানায়, জেল হক যে জমিতে কলা গাছের চারা রোপন করেছে, সে জমি মুলত তার ক্রয়কৃত সম্পত্তি। জমিটি কয়েক বছর ধরে জেল হক অবৈধভাবে দখল নিয়ে ভোগ করে আসছে। একাধীকবার শালিসী বৈঠক হবার পরেও কোন সমাধান হয়নি। জেল হক নিজে বাদি হয়ে ধুনট থানায় কয়েকবার লিখিত অভিযোগ দায়ের করে। তার অভিযোগের ভিত্তিতে থানা পুলিশ আমাদের বৈঠকে বসতে বলে। বৈঠকে জেল হক তার কাগজাদি নিয়ে উপস্থিত হলেও বাদি হিসেবে জেল হক কখনই উপস্থিত হতে পারে ধনাই।

ফলে জমি সংক্রান্ত বিষয় নিয়ে আমাদের আদালত পর্যন্ত ছুটতে হয়। চলতি বছরে মার্চ মাসের প্রথম সপ্তাহে আদালত যুক্তি,তর্ক বিবেচনা ও কাগজাদি পর্যবেক্ষণ করে জেল হকের পক্ষে রায় প্রদান করে। রায়ের খবর শুনে পরের দিন জেল হক ওই জমির অবৈধ দখল জোরদার করার জন্য কিছু কলা গাছের চারা রোপন করে। রায়ের পরে জমি দখলের কৌশল হিসেবে কলা গাছ রোপন করায় আমরা ক্ষিপ্ত হয়ে গাছ কর্তন করে বলে জানায় মৃত জমশের আকন্দের ছেলে আজাহার আকন্দ।
কলা গাছের চারা কর্তনের ২ দিন পর ঘটনার দিন মঙ্গলবার দুপুরে ওই জমি নিয়ে উভয় পক্ষের মধ্যে দেশীয় অস্ত্র দিয়ে সংঘর্ষ হয়। এ সংঘর্ষে উভয় পক্ষের ৭ জন আহত হওয়ার খবর পাওয়া যায়। আহতদের ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। পরে তাদের কয়েক জনের শারিরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
ধুনট থানার অফিসার ইনচার্জ কৃপা সিন্ধু বালা জানান, জমি সংক্রান্ত সংঘর্ষের ঘটনায় গুরুতর আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে। কয়েক জনের শারিরিক অবস্থা আশংকা জনক। খবর পেয়েঘটনা স্থল পরিদর্শন ও উভয় পক্ষের কয়েক জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। সার্বিক বিষয়াদি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর