1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৬:৪২ পূর্বাহ্ন

ধুনটে জুলাই মাসে বিশেষ অভিযানে ৫ কেজি ৬শ ৫০গ্রাম গাঁজাসহ ইয়াবা, চোলাইমদ ও হেরোইন জব্দ

  • আপডেট এর সময় : শুক্রবার, ৩১ জুলাই, ২০২০
  • ২১৯ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টারঃ

বগুড়ার ধুনটে পৃথক পৃথক দিনে বিশেষ অভিযানে চলতি ২০২০ সালের জুলাই মাসে ৫ কেজি ৬শ ৫০গ্রাম গাঁজাসহ ইয়াবা, চোলাইমদ ও হেরোইন জব্দ করেছে থানা থানা পুলিশ। ওই মাসে অন্তত ১৮টি মাদক সংক্রান্ত মামলা দায়ের হয়েছে ।

থানা সুত্রে জানা যায়, থানার অফিসার্স ইনচাজ (ওসি) কৃপা সিন্ধু বালার নেতৃত্বে ও পুলিশ পরিদর্শক কামরুজ্জানের তত্তাবধানে জুলাই মাস ব্যাপী ধুনট থানা পুলিশের পৃথক পৃথক বিশেষ অভিযানে ৫ কেজি ৬শ ৫০ গ্রাম গাঁজা (গাছসহ), ৪৬ লিটার চোলাই বাংলা মদ, ১৯৬ পিস ইয়াবা ও ২২ গ্রাম হেরোইন জব্দ করে পুলিশ। মাস ব্যাপী মাদক বিরোধী অভিযানের পর মাসিক রিপোর্ট হিসেবে ওই সকল মাদক কারবারিদের নামের তালিকা প্রকাশ করে থানা পুলিশ।

রিপোর্টের বিবরনীতে বলা হয়, জুলাই মাসের ১ তারিখে ১০ পিস ইয়াবা ট্যাবলেটসহ উপজেলার কালেরপাড়া ইউনিয়নের হাঁসখালী গ্রামের মৃত আজাহার আলীর ছেলে আব্দুল বারিক কে আটকের পর তার বিরুদ্ধে ২০১৮ সালের মাদক দ্রব্য আইনের ৩৬(১) এর ১০ (ক) ধারা মোতাবেক মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়। যার মামলা নং ০১।

৪ তারিখে প্রায় ৯ ফুট উচ্চতার ৫ কেজি ওজনের ৫টি কাচা গাঁজার গাছসহ উপজেলার খাদুলী গ্রামের কামার পাড়া এলাকার মৃত আলী আবকরের ছেলে সবজি হোসেন কে আটকের পর তার বিরুদ্ধে ২০১৮ সালের মাদক দ্রব্য আইনের ৩৬(১) এর ১৯ (ক) ধারা মোতাবেক মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়। যার মামলা নং ০২।

৪ তারিখে ১০ পিস ইয়াবা ট্যাবলেটসহ উপজেলার শেহরীয়াবাড়ী (উত্তরবাড়ী) এলাকার মৃত গোলাম রব্বানীর ছেলে মিঠু শেখ কে আটকের পর তার বিরুদ্ধে ২০১৮ সালের মাদক দ্রব্য আইনের ৩৬(১) এর ১০ (ক) ধারা মোতাবেক মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়। যার মামলা নং ০৩।

১৯ তারিখে ৫০ গ্রাম ২৫ (পুড়িয়া পরিমান) গাঁজাসহ উপজেলার শেহরীয়াবাড়ী (উত্তরবাড়ী) এলাকার মৃত গোলাম রব্বানীর ছেলে শহিদুল ইসলাম, নলডাঙ্গা গ্রামের মৃত সামছুলের ছেলে হাসান আলী কে আটকের পর তাদের বিরুদ্ধে ২০১৮ সালের মাদক দ্রব্য আইনের ৩৬(১) এর ১৯ (ক)/১ ধারা মোতাবেক মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়। যার মামলা নং ০৮।

২০ তারিখে ১০০ গ্রাম ২৫ গাঁজাসহ উপজেলার ধুলাউড়ি গ্রামের মৃত হযরত প্রামানিকের ছেলে জেল হক কে আটকের পর তার বিরুদ্ধে ২০১৮ সালের মাদক দ্রব্য আইনের ৩৬(১) এর ১৯ (ক) ধারা মোতাবেক মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়। যার মামলা নং ০৯।

২১ তারিখে ১ গ্রাম হেরোইনসহ উপজেলার চৌকিবাড়ী গ্রামের দুলাল মন্ডলের ছেলে আবু হানিফ কে আটকের পর তার বিরুদ্ধে ২০১৮ সালের মাদক দ্রব্য আইনের ৩৬(১) এর ৮ (ক) ধারা মোতাবেক মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়। যার মামলা নং ১০।

২১ তারিখে ৫০ গ্রাম গাঁজাসহ উপজেলার পারধুনট এলাকার মৃত মাজেম সরকারের ছেলে ছাবেদ আলী কে আটকের পর তার বিরুদ্ধে ২০১৮ সালের মাদক দ্রব্য আইনের ৩৬(১) এর ১৯ (ক) ধারা মোতাবেক মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়। যার মামলা নং ১১।

২২ তারিখে ১০০ গ্রাম গাঁজাসহ উপজেলার আড়কাটিয়া গ্রামের শহিদ এর স্ত্রী মমতা বেগম কে আটকের পর তার বিরুদ্ধে ২০১৮ সালের মাদক দ্রব্য আইনের ৩৬(১) এর ১৯ (ক) ধারা মোতাবেক মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়। যার মামলা নং ১২।

২২ তারিখে ১ লিটার দেশীয় তৈরী চোলাই মদসহ উপজেলার গজারিয়া গ্রামের মৃত মজির উদ্দেনের ছেলে জহুরুল ইসলাম কে আটকের পর তার বিরুদ্ধে ২০১৮ সালের মাদক দ্রব্য আইনের ৩৬(১) এর ২৪ (ক) ধারা মোতাবেক মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়। যার মামলা নং ১৩।

২২ তারিখে ১ গ্রাম হেরোইনসহ উপজেলার স্থলবাড়ী হাটখলা এলাকা থেকে মৃত আব্দুল বারি এর ছেলে সাইফুল ইসলাম কে আটকের পর তার বিরুদ্ধে ২০১৮ সালের মাদক দ্রব্য আইনের ৩৬(১) এর ৮ (ক) ধারা মোতাবেক মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়। যার মামলা নং ১৪।

২৪ তারিখে ২০ গ্রাম হেরোইনসহ শেরপুর উপজেলার কাফুরা গ্রামের ছানোয়ার হোসেনের ছেলে মোখলেছার রহমান ও ধুনট সদর পাড়া এলাকার আসাব উদ্দিনের মেয়ে বুলবুলি বেগম কে আটকের পর তার বিরুদ্ধে ২০১৮ সালের মাদক দ্রব্য আইনের ৩৬(১) এর ১০ (ক) ধারা মোতাবেক মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়। যার মামলা নং ১৬।

২৪ তারিখে ২শত ৫০ গ্রাম গাঁজাসহ ধুনট উপজেলার পাকুড়িহাটা গ্রামের মধ্যপাড়া এলাকার সাজ্জাদ সরকারের ছেলে সাগর সরকার ও ফজলুল হকের ছেলে মোস্তফা কামাল কে আটকের পর তার বিরুদ্ধে ২০১৮ সালের মাদক দ্রব্য আইনের ৩৬(১) এর ১৯ (ক) ধারা মোতাবেক মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়। যার মামলা নং ১৭।

২৪ তারিখে ১০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ধুনট উপজেলার পারধুনট এলাকার মৃত মাজেম সরকারের ছেলে ছাবেদ আলী কে আটকের পর তার বিরুদ্ধে ২০১৮ সালের মাদক দ্রব্য আইনের ৩৬(১) এর ১৯ (ক) ধারা মোতাবেক মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়। যার মামলা নং ১৮।

২৫ তারিখে ৫১ পিস ইয়াবা ট্যাবলেটসহ ধুনট উপজেলার কালেরপাড়া গ্রামের পূর্বপাড়া এলাকার মৃত কালীপদ রবিদাসের ছেলে শ্রী লিটন রবিদাস কে আটকের পর তার বিরুদ্ধে ২০১৮ সালের মাদক দ্রব্য আইনের ৩৬(১) এর ১০ (ক) ধারা মোতাবেক মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়। যার মামলা নং ২০।

২৬ তারিখে ১৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ ধুনট উপজেলার গোসাইবাড়ী ইউনিয়নের চুনিয়াপাড়া গ্রামের মুক্তার হোসেনের ছেলে ফজল মিয়া কে আটকের পর তার বিরুদ্ধে ২০১৮ সালের মাদক দ্রব্য আইনের ৩৬(১) এর ১০ (ক) ধারা মোতাবেক মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়। যার মামলা নং ২১।

২৬ তারিখে ১০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ধুনট উপজেলার কুড়ীগাঁতী গ্রামের দক্ষিন পাড়া এলাকার তফিজ উদ্দিন শেখের ছেলে লিটন শেখ কে আটকের পর তার বিরুদ্ধে ২০১৮ সালের মাদক দ্রব্য আইনের ৩৬(১) এর ১০ (ক) ধারা মোতাবেক মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়। যার মামলা নং ২২।

২৭ তারিখে ১০০ গ্রাম গাঁজাসহ ধুনট উপজেলার নলডাঙ্গা গ্রামের মধ্যপাড়া এলাকার মৃত আব্দুর রশিদের ছেলে শফিকুল ইসলাম শফি কে আটকের পর তার বিরুদ্ধে ২০১৮ সালের মাদক দ্রব্য আইনের ৩৬(১) এর ১৯ (ক) ধারা মোতাবেক মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়। যার মামলা নং ২৩।

২৮ তারিখে ৪৫ বোতল দেশীয় তৈরী চোলাই মদসহ শাহজাহানপুর উপজেলার বেতগাড়ী এলাকার আহম্মেদ আলীর ছেলে মিজানুর রহমান (সিএনজি চালক) কে আটকের পর তার বিরুদ্ধে ২০১৮ সালের মাদক দ্রব্য আইনের ৩৬(১) এর ২৪ (ক)/৪১ ধারা মোতাবেক মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়। যার মামলা নং ২৩। চোলাই মদ সংক্রান্ত ওই মামলায় চালকের সিএনজি জব্দ করা হয়। যার নং- বগুড়া খ -১১-৬১৪৯।

ধুনট থানার অফিসার ইনচার্জ কৃপা সিন্ধু বালা জানান, জুলাই মাসে ৫ কেজি ৬শ ৫০গ্রাম গাঁজা (৫টি গাছ) সহ ইয়াবা, চোলাইমদ ও হেরোইন জব্দ করতে সক্ষম হয়েছি। থানা পুলিশের সদস্যদের পরিশ্রম ও সঠিক তথ্যের জন্যই এটি সম্ভব হয়েছে। পুলিশ সদস্যদের ধন্যবাদ জানানোর পাশাপাশি ধুনট উপজেলাকে মাদক মুক্ত করতে থানা পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ওসি কৃপা সিন্ধু বালা।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর