1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৬:৩৫ অপরাহ্ন

ধুনটে বিষ প্রয়োগে কৃষকের হাঁস নিধন

  • আপডেট এর সময় : রবিবার, ৩০ আগস্ট, ২০২০
  • ২৫৩ বার দেখা হয়েছে

জিল্লুর রহমানঃ
বগুড়ার ধুনটে পূর্ব শত্রুতার জের ধরে বিষ প্রয়োগে নুর মোহাম্মাদ নামের এক কৃষকের ৪০ টি হাঁস নিধনের অভিযোগ উঠেছে। শনিবার বিকাল ৪টায় উপজেলার কালেরপাড়া ইউনিয়নের সরুগ্রাম গ্রামে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ কৃষক ওই গ্রামের আব্দুল ওয়াহেদ আলীর ছেলে। এঘটনায় শনিবার সন্ধ্যায় ধুনট থানায় ৩জনের নাম উল্লেখ করে লিখিত অভিযোগ দায়ের হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার সরুগ্রাম গ্রামের মৃত. খতবর আলী মন্ডলের ছেলে খৈয়ব মন্ডলের সাথে একই গ্রামের আব্দুল ওয়াহেদ আলীর ছেলে নুর মোহাম্মাদ আলীর বিরোধ চলে আসছিলো। এমতবস্থায় গত ২৯/০৮/২০২০ ইং সকাল অনুমান ৭টায় নুর মোহাম্মাদ তার বাড়ি সংলগ্ন নয়া র্মোচা বিলে ছেড়ে দেয় ৪০ টি হাঁস। খৈয়ব মন্ডল সবার অগোচরে নয়া র্মোচা বিল সংলগ্ন ধানী জমিতে বিষ প্রয়োগ করে। বিকাল ৪টার সময় হাঁসগুলো খৈয়ব মন্ডলের জমিতে গেলে বিষক্রিয়ায় মারা যায়।

অভিযোগ কারী নুর মোহাম্মাদ জানান, খৈয়ব মন্ডল আমার ক্ষতি সাধন করার জন্য কাউকে কিছু না জানিয়ে জমিতে বিষ প্রয়োগ করে আমার হাঁস গুলো মেরে ফেলেছে। এতে আমার প্রায় ২০ হাজার টাকা ক্ষতি সাধন হয়েছে। আমি খৈয়ব মন্ডলের বাড়িতে গিয়ে কাউকে কিছু না জানিয়ে জমিতে বিষ প্রয়োগ করার কারন জানতে চাইলে তারা আমাকে অকথ্য ভাষায় গালি গালাজ করেছে এবং আমাকে প্রাণ নাশের হুমকি দিয়ে বাড়ি থেকে বেড় করে দেয়। আমি সঠিক বিচারের জন্য থানায় অভিযোগ দিয়েছি।

ধুনট থানার অফিসার্স ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বিডি নিউজ ফাস্ট ডটকম কে জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর