1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৭:৫৫ পূর্বাহ্ন

ধুনটে ব্যবস্থাপত্র ছাড়া ঔষধ বিক্রির উপর নিষেধাজ্ঞা

  • আপডেট এর সময় : সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০
  • ২২৫ বার দেখা হয়েছে

ধুনট (বগুড়া) প্রতিনিধি.

বগুড়ার ধুনট উপজেলায় নিবন্ধিত চিকিৎসকের ব্যবস্থাপত্র ছাড়া টাপেন্টাডল বড়ি ও সবধরনের অ্যান্টিবায়োটিক বিক্রির উপর নিষেধাজ্ঞা ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। সোমবার দুপুরে নিষেধাজ্ঞা পত্র ঔষধ ব্যবসায়ীদের দেওয়া হয়েছে।

ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা রাজিয়া সুলতানা স্বাক্ষরিত ওই পত্রে উল্লেখ করা হয়, ব্যথানাশক টাপেন্টাডল হাইড্রো ক্লোরাইড জেনেরিকের বড়ি এবং যেকোন ধরনের অ্যান্টিবায়োটিক সরকারি নিবন্ধিত চিকিৎসকের ব্যবস্থাপত্র ছাড়া বিক্রি করা যাবে না। এই ওষুধগুলো বিক্রি করতে হলে একটি রেজিস্টার খাতায় চিকিৎসকের নাম, রোগীর নাম, মোবাইল নম্বর এবং ব্যবস্থাপত্রের ফটোকপি ফার্মেসিতে সংরক্ষণ করতে হবে।

ধুনট বাজার ওষুধ ব্যবসায়ী শিল্প সমিতির সাধারণ সম্পাদক এনামুল হক ফারুক বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশ মোতাবেক সমিতির আওতাভুক্ত ওষুধ ব্যবসায়ীদের সতর্ক করে দেওয়া হয়েছে।

ধুনট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসানুল হাছিব বলেন, শরীরে ব্যাকটেরিয়া দমনে চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী অ্যান্টিবায়োটিক সেবন করতে হয়। ব্যথানাশক টাপেন্টাডল হাইড্রো ক্লোরাইড জেনেরিক ঔষধে অ্যামফিটামিন রয়েছে। যা ইয়াবার উপাদান হিসেবে পরিচিত বলে অভিযোগ রয়েছে।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা বলেন, উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থাপত্র ছাড়া ওষুধ বিক্রি না করার জন্য ব্যবসায়ীদের পত্র দেওয়া হয়েছে। এ নির্দেশ অমান্য করলে ফার্মেসীর মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর