1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪:৫৫ অপরাহ্ন

ধুনটে সংখ্যালঘু পরিবারকে উচ্ছেদের চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

  • আপডেট এর সময় : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০
  • ৪১৫ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:
বগুড়ার ধুনটে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের এক পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদের চেষ্টা ও হয়রানীর প্রতিবাদে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে ধুনট মডেল প্রেসক্লাবে লিখিত সংবাদ সম্মেলনে ধুনট অফিসারপাড়া এলাকার শ্রী শিবু রায় এ অভিযোগ করেন।
লিখিত বক্তব্যে শ্রী শিবু রায় বলেন, আমার দাদা সর্গীয় শ্রী ফৌজদার দোষাত রায় ধুনট মৌজার ২৫০নং সিএস খতিয়ানমুলে ১৩৩৫ বঙ্গাব্দে তাৎকালীন জমিদার ক্ষিতীশ ভুষণ রায় বাহাদুরের নিকট থেকে ৪৭৮০নং দাগের ৩৯শতক জমি নিলামে ক্রয় করেন। পরবর্র্তীতে দাদার মৃত্যুর পর আমার বাবা অনাথ বন্ধু দোশাতের নামে এমআরআর ৫১৮নং খতিয়ান প্রস্তুত হয়েছে। তখন থেকেই ওই সম্পত্তিতে আমাদের পরিবার বংশানুক্রমে ঘরবাড়ি নির্মান করে বসবাস করে আসছে।

কিন্তু ধুনট পৌর এলাকার পশ্চিমভরনশাহী গ্রামের মৃত জামাত আলীর ছেলে বিএনপি নেতা মোশারফ হোসেন ও মাহবুব হোসেন চঞ্চল আমাদের উক্ত সম্পত্তি দখলে নিতে দীর্ঘদিন ধরে নানা ধরনের পায়তারা করে আসছে। এরই জের ধরে মোশাররফ হোসেন ২০০৫ সালে বগুড়া আদালতে আমাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। উক্ত মামলার শুনানী শেষে ২০০৭ সালের ১৮ অক্টোবর সহকারী জজ শওকত আলী ওই মামলাটি খারিজ করে আমাদের পক্ষে রায় ঘোষনা করেন। কিন্তু এরপর থেকেই মোশাররফ হোসেন বিভিন্নভাবে আমাদেরকে হয়রানী করে আসছে এবং সন্ত্রাসী ভাড়া করে আমাদের পৈত্রিক সম্পত্তি থেকে উচ্ছেদের চেষ্টা করে আসছে। সম্প্রতি মোশারফ হোসেন সাংবাদিক ভাইদের কাছে মিথ্যা তথ্য উপস্থাপন করে সংবাদ সম্মেলনের মাধ্যমে উক্ত সম্পত্তি তার বলে দাবি করেছে। অথচ তার পরিবারের সাথে আমাদের জমিজমা নিয়ে কোন সম্পর্ক নেই। আমরা গরীব মানুষ হওয়ায় তারা আমাদের পরিবারকে বিভিন্নভাবে ভয়ভীতি ও হয়রানী করে আসছে। তাই আমি সংবাদ সম্মেলনের মাধ্যমে মোশারফ হোসেনের সব ধরনের হয়রানী ও সন্ত্রাসী কার্যকলাপের হাত থেকে আমাদের সংখ্যালঘু পরিবারকে রক্ষা করতে প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর