1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
রবিবার, ১৩ জুন ২০২১, ০২:৩১ পূর্বাহ্ন

নওগাঁয় করোনা উপসর্গ নিয়ে মৃত এক ব্যক্তির পিপিই ছাড়া দাফন করে বেকায়দায় স্কাউট সদস্যরা

  • আপডেট এর সময় : শনিবার, ১৮ এপ্রিল, ২০২০
  • ২৬০ বার দেখা হয়েছে

সোহেল চৌধুরী রানা, নওগাঁ প্রতিনিধি:
নওগাঁয় ঢাকা ফেরত মাহবুব আলম (৬২) করোনা উপসর্গ নিয়ে মৃত এক ব্যাক্তির মরদেহ দাফন করে বেকায়দায় পড়েছেন ৪ জন রোভার স্কাউট সদস্য। শুক্রবার (১৭ এপ্রিল) দুপুরে নওগাঁ কেন্দ্রীয় কবরস্থানে সুরক্ষা পোশাক (পিপিই) ছাড়াই লাশ দাফন করে ছিলেন তারা। এর পর থেকে তাদের স্বজনরা বাড়িতে ঢুকতে দিচ্ছে না।
স্কাউট সদস্যরা হলেন, নওগাঁ শহরের মাষ্টার পাড়া মহল্লার ফরিদুল ইসলাম, নিরব রহমান, মারুফ হোসেন ও সোহাগ। স্কাউট সদস্য ফরিদ জানান,
জানাজা শেষে মৃতদেহ দাফনে ভয় পাচ্ছিলেন ইসলামী ফাউন্ডেশনের লোকজন। কবরস্থান এলাকায় মৃতদেহ রেখে তারা (ইফার লোকজন) বেশ খানিকটা দূরে দাড়িয়ে ছিলেন। এমনকি দাফনের সময়ও কাছে আসেনি তারা। পরে নিজ দ্বায়িত্বে তারা মরদেহ দাফনের কাজ করেছেন। এসময় তাদের শরীরে পিপিই ছিলো না শুধু মাস্ক ও হাতে গ্লোপস পরে লাশ দাফন করেছেন।
এদিকে পিপিই ছাড়াই মৃতদেহ দাফনের খবর মূহুর্তেই ছড়িয়ে পরে এলাকায়। বিকেলে স্কাউটরের সদস্যরা পরিবারে ফিরতে চাইলে পাড়ায় ঢুকতে বাধা দেয় এলাকাবাসী। এমনকি পরিবারের লোকজন বাড়িতে আসতে বাধা দেয়। পরে রাতে সবাই মিলে একটি ঘরে রাত যাপন করছেন। জেলা দাফন কমিটির সাধারণ সম্পাদক ক্বারি মোয়াজ্জেম আলী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, দাফনের সময় ইফার দ্বায়িত্ব প্রাপ্ত ৫ সদস্য উপস্থিত ছিলেন। স্কাউট সদস্যরা সহযোগিতা করেছেন মাত্র। তবে পিপিই ছাড়া মরদেহ কবরে নামাতে দেওয়া ঠিক হয়নি বলেও স্বীকার করেন তিনি।
এবিষয়ে নওগাঁর জেলা মোঃ প্রশাসক হারুন অর রশিদ জানান, ঘটনা জানতে পেয়ে স্কাউট সদস্যদেরকে নিরাপদে একটি ঘরে রাখা হয়েছে। মৃত ব্যাক্তির নমুনা পরীক্ষার রেজাল্ট আসলে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। ভবিষ্যতে এধরনের ঘটনা যাতে না ঘটে সেজন্য দাফন কমিটিকে আরো সতর্ক হতে বলা হয়েছে জানান তিনি।

বিডি নিউজ ফাষ্ট.কম/সোহেল চৌধুরী রানা/ টি.আই

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর