1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৩:৪৭ অপরাহ্ন

নারায়ণগঞ্জে আন্তর্জাতিক নারী পাচারপারী চক্রের ৮ সদস্য আটক, ৬ তরুণী উদ্ধার

  • আপডেট এর সময় : সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০
  • ৩৮৭ বার দেখা হয়েছে

রাজধানী ঢাকার কামরাঙ্গীরচর, কেরানীগঞ্জ ও মুগদা এলাকা হতে অভিযান চালিয়ে আন্তর্জাতিক নারী পাচারপারী চক্রের ৮ সদস্য আটক করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন। এসময় বিপুল পরিমান পাসপোর্ট ও বিমান টিকেটসহ ৬ জন তরুণী উদ্ধার করা হয়েছে।

আজ সোমবার দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজীনগরে র‍্যাব-১১ ‘র সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব এর নতুন কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল্লাহ সরকার।

এর আগে গত ২৩ নভেম্বর রুপগঞ্জের তারাব এলাকায় অভিযান চালিয়ে ৪জন ভিকটিম তরুণীকে উদ্ধার করা হয় এবং সেখান থেকে ৬ জনকে আটক করা হয়।

পরে গতকাল রবিবার (২৬ জানুয়ারি) ঢাকার কামরাঙ্গীরচর, কেরানীগঞ্জ ও মুগদা এলাকায় অভিযান চালিয়ে ৮ পাচারপারী চক্রের সদস্যকে আটক করে র‍্যাব। এখান থেকেও দুজন ভিকটিম তরুণীকে উদ্ধার করা হয়। এসময় আটককৃতদের কাছ থেকে ৭০ টি পাসপোর্ট, নগদ ১ লাখ ৫৮ হাজার টাকা, ২০০টি পাসপোর্টের ফটোকপি, ৫০টি বিমান টিকেট, ৫০টি ট্যুরিস্ট ভিসার ফটোকপি, ১ টি সিপিইউ, ১ টি মনিটর ও ১টি অত্যাধুনিক বিলাসবহুল মাইক্রোবাস জব্দ করা হয়।

সিও ইমরান উল্লাহ সরকার জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদে ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ আন্তর্জাতিক নারী পাচারকারী চক্রের সক্রিয় সদস্য এবং তারা ১৫ থেকে ২৫ বছর বয়সী সুন্দরী তরুনীদের বিদেশে উচ্চ কেতনে চাকুরীর প্রলোভন দেখিয়ে ডান্সবারে ড্যান্প ও অসামাজিক কার্যকলাপের উদ্দেশ্যে পাচার করে। উক্ত সিণ্ডিকেটের সদস্যরা পাচারকৃত নারীদের হোটেলে নিয়ে গৃহবন্দি করে রাখত। বিদেশে অবস্থানকালীন সময়ে এই সকল তরুণীদেরকে কোন অবস্থাতেই নিজের ইচ্ছাতে হোটেল তথা ড্যান্স বারের বাইরে যেতে দেওয়া হত না। প্রাথমিক অবস্থায় তরুণীরা এসকল আসামাজিক কর্মকান্ডে লিপ্ত হতে রাজি না হলে বিভিন্ন নেশাজাতীয় দ্রব্য জোরপূর্বক প্রয়োগ করা হত।

নারী পাচারকারী চক্রের আটক সদস্যরা হলো লক্ষীপুরের চন্দ্রগঞ্জের শাহাবুদ্দিন (৩৭), নোয়াখালীর শ্যামবাগের হৃদয় আহম্মেদ (৩৭), চাঁদপুরের হাজীগঞ্জের মামুন (২৪), মাদারীপুরের কালকিনি এলাকার স্বপন হােসেন (২০), চট্টগ্রামের মীরসরাইয়ের শিপন (২২), মুন্সীগঞ্জের লৌহজং এলাকার রিজভী হােসেন অপু (২৭), পটুয়াখালীর বাউফলের মুসা ওরফে জীবন (২৮) ও চাঁদপুরের মতলবের শিল্পী আক্তার (২৭)।

তাদের কাছ থেকে ৩৯ টি পাসপোর্ট, ৬৬ টি পাসপোর্টের ফটোকপি, ১৮ টি বিমান টিকেটের ফটোকপি, ৩৬ টি ভিসার ফটোকপি, ১ টি সিপিইউ, ১৯ টি মোবাইল জন্দ করা হয়। এসময় তাদের হেফাজত হতে ২ জন ভিকটিম তরুণীকে উদ্ধার করা হয়।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর