1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:০৫ অপরাহ্ন

নৌপরিবহন মন্ত্রণালয়ের নাটুয়ারপাড়া-মেঘাইঘাট নদীবন্দর পরিদর্শন

  • আপডেট এর সময় : শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯
  • ৪৬০ বার দেখা হয়েছে

শনিবার নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপসচিব আনোয়ারুল ইসলাম দেশের ৩২ নং নদী বন্দর সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলার নাটুয়াপাড়া ও মেঘাই এলাকা পরিদর্শন করছেন। বিআইডব্লিউটিএ’র পরিচালক (সিএন্ডপি) শাহজাহান, অতিরিক্ত পরিচালক (বন্দর) মুহাম্মাদ রফিকুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ড্রেজিং) রফিকুল ইসলাম তালুকদার এবং তত্ত্বাবধায়ক প্রকৌশলী (সিভিল) সাজেদুর রহমান সময় তাঁর সফর সঙ্গী ছিলেন।

এসময় কাজিপুরের উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী, উপজেলা চেয়াম্যান খলিলুর রহমান সিরাজী, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোজাম্মেল হক বকুল সরকার, ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মাদ বাবলু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্জ্ব শওকত হোসেন সাকার, কাজিপুর সদর ইউপি চেয়ারম্যান টিএম আতিকুর রহমান, নাটুয়ারপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান চাঁন প্রমুখ উপস্থিত ছিলেন।

কাজীপুর বাসির অনেক দিনের প্রত্যাশা কাঙ্খিত নৌবন্দর। সেই প্রত্যাশা পূরণ হতে চলেছে। যমুনার কড়াল গ্রাস থেকে রক্ষার ধারাবাহিকতায় সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মাদ নাসিম (এমপি) মহোদয়ের একান্ত প্রচেষ্টায় সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খানের সহযোগীতায় বর্তমান নৌ পরিবহন মন্ত্রীর সুদৃষ্টি থাকায় এই নদী বন্দর বাস্তবে রূপদান পেতে যাচ্ছে।

কাজিপুর যমুনা নদীর তীর সংরক্ষন করে বন্দরের জায়গাটা স্থায়ীকরন এবং যেখানে একটি রাস্তা সরিষাবাড়ী জামালপুর হয়ে ঢাকার সাথে কাজিপুরের যোগাযোগ স্থাপিত করবে। যাতে করে মেঘাইঘাট-নাটুয়ারপাড়া নদী বন্দর হয়ে উত্তর বঙ্গের সাথে যোগাযোগ স্থাপন করা সম্ভব হয় এসব দাবী জানান জনপ্রতিনিধিরা। দ্রুত নদী ঘাটে একটি পল্টুন স্থাপনের আহ্বান করলে বিআইডব্লিউটিএ’র পরিচালক (সিএন্ডপি) মোঃ শাহজাহান আগামী দুমাসের মধ্যেই নাটুয়ারপাড়া ঘাটে একটি পল্টুন স্থাপনের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এসময় কাজিপুরের সন্তান নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ আনোয়ারুল ইসলাম তিনি এই বিজয়ের মাসেই পল্টুন স্থাপনের জন্য কর্তৃপক্ষকে অহ্বান জানানোর কথা ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর