1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৮:৫৯ পূর্বাহ্ন

বগুড়ায় শিক্ষা প্রতিষ্ঠানে অতিরিক্ত সেশন ফি’র প্রতিবাদে অভিভাবক সমাবেশ

  • আপডেট এর সময় : শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯
  • ৩২৭ বার দেখা হয়েছে

বগুড়ার স্কুল ও কলেজসমূহে সেশন ফি ২ হাজার টাকা বাস্তবায়নে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বগুড়ায় অভিভাবক সমাবেশ হয়েছে। শনিবার শহরের সাতমাথায় এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, শুকরা এন্টারপ্রাইজ’র সত্বাধিকারী মোহাম্মাদ আব্দুল মান্নান আকন্দ, অ্য্যাডভোকেট রুনা, অ্যাডভোকেট রেজাউল করিম মন্টু প্রমুখ।

বক্তারা বলেন বগুড়ার বিভিন্ন স্কুল কলেজ সরকারি নীতিমালা ভঙ্গ করে অতিরিক্ত সেশন ফি আদায় করছে। এ বিষয়ে মহামান্য হাইকোর্টের রুল ও নির্দেশনা রয়েছে। কিন্তু স্কুল ও কলেজসমূহ ওই নির্দেশনা মানচ্ছেনা। সরকারী নীতিমালা অনুযায়ী একটি স্কুল বা কলেজ ২ হাজার টাকার বেশি সেশন ফি নিতে মারবে না।

সেশন ফি বিষেয়ে বগুড়ার শুকরা এন্টারপ্রাইজ’র সত্বাধিকারী মোহাম্মাদ আব্দুল মান্নান আকন্দ হাইকোটে একটি রিট আবেদন করেন। তার রিট আবেদনের প্রেক্ষিতে গত ১৭ ডিসেম্বর হাইকোর্ট নীতিমালা বহির্ভূত অতিরিক্ত গ্রহন করা সেশন ফি’র টাকা ফেরৎ দেওয়ার নির্দেশ দেন এবং বগুড়ার কোন স্কুল কলেজ যেন অতিরিক্ত সেশন ফি না নেন তার জন্য নির্দেশনা দেন। কিন্তু স্কুল কলেজগুলো তা মানছে না। সমাবেশে বগুড়ার বিভিন্ন শ্রেনী পেশার অভিভাবকরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর