1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৫:০৮ অপরাহ্ন

বগুড়ায় ৪ জেএমবি নেতা আটকঃ অস্ত্র-বিষ্ফোরক দ্রব্য উদ্ধার

  • আপডেট এর সময় : রবিবার, ২৪ নভেম্বর, ২০১৯
  • ৪৩৮ বার দেখা হয়েছে

বগুড়ায় নিষিদ্ধ সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (পুরাতন জেএমবি)’র উত্তরাঞ্চলীয় প্রধানসহ ৪ শীর্ষ জঙ্গি নেতাকে করেছে পুলিশ হেডকোয়ার্টার্স এর এলআইসি শাখা ও বগুড়া গোয়েন্দা পুলিশের যৌথ একটি দল। শনিবার মধ্যে রাতে শিবগঞ্জ উপজেলার পাকুরতলা বাস ষ্টান্ড এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে অস্ত্র, চাপাতি,বিষ্ফোরক ও গ্রেনেড তৈরীর বিপুল সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা হলো এরা হল যথাক্রমে পুরাতন জেএমবির রংপুর ও রাজশাহী বিভাগের দাওয়াতি প্রধান আতাউর রহমান (৩৪) । তার বাড়ি রংপুর জেলার কাউনিয়ায় । রংপুর ও রাজশাহী বিভাগের বায়তুল মাল প্রধান মিজানুর রহমান নাহিদ(৪২)। তার বাড়ি নওগাঁ জেলার পোরশা উপজেলায় । গাইবান্ধা জেলার এহসার সদস্য জহুরুল ইসলাম সিদ্দিক (২৭)। তার বাড়ি গাইবান্ধা জেলার রামচন্দ্রপুর সোনারপাড়া ।বগুড়া জেলার দায়িত্বশীল গায়েরে এহসার সদস্য মিজানুর রহমান (২৪) । তার বাড়ি বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় ।

রবিবার সকাল ১১টায় পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিং এ পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা জানান, শনিবার রাতে বগুড়ার শিবগঞ্জ উপজেলার পাকুরতলা বাস ষ্টান্ড এলাকায় জঙ্গিরা গোপন বৈঠক করছিলো। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ হেড কোয়ার্টার্স এর এলআইসি শাখার সদস্যরা ও বগুড়া ডিবির সদস্যর যৌথদল সেখানে অভিযান চালিয়ে ৪ জঙ্গি কে আটক করা হলেও বাকি গুলো পালিয়ে যায়। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জানা যায় তারা পুরাতন জেএমবির শীর্ষ পর্যায়ের নেতা ।

এসময় তাদের কাছ থেকে ৩ রাউন্ড গুলি সহ ১টি পিস্তল, ১ কেজি বিষ্ফোরক , ৮টি গ্রেনেড বডি, ১০টি গ্রেনেড তৈরীর সার্কিট বডি সহ গ্রেনেড তৈরীর বিপুল সরঞ্জাম চাপাতি ও চাকু জব্দ করা হয়েছে।

সংবাদ বিফ্রিংএ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে পুলিশ সুপার জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অস্ত্র বিষ্ফোরক আইনে ২ টি মামলা করা হবে এবং রবিবারই আদালতে পাঠিয়ে তাদের ১০ দিনের রিমান্ড চাওয়া হবে । এসময় পদোন্নাতি পুলিশ সুপার আরিফুর মন্ডল ও জেলা ডিবির ওসি আসলাম উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর