1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
রবিবার, ১৩ জুন ২০২১, ১০:৫০ অপরাহ্ন
শিরোনাম:
কর্ণফুলীতে ১৪শ পিচ ইয়াবাসহ বৃদ্ধ গ্রেফতার সোনাতলায় মারপিটের ভিডিও ফেসবুকে ভাইরালঃ ২ আসামী আটক আখাউড়ায় পুকুরে মাটিকাটা কেন্দ্র করে সংঘর্ষে অবসরপ্রাপ্ত সেনা সদস্য নিহত  শাজাহানপুরে ইফার উদ্যোগে ইমাম সম্মেলন অনুষ্ঠিত বাগেরহাটে করোনা উপসর্গে মাদ্রাসা ছাত্রের মৃত্যু শাহজাহানপুরে মৎস্য চাষীদের মাছের মিশ্রচাষ ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ উদ্বোধন  সুনামগঞ্জে ভূল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ যৌতুক দিতে না পারায় স্বামীর ঘরে ফেরা হল না সুমির শাজাহানপুর চাঙ্গুইর জলাশয় ইজারা বিরোধে আনিত অভিযোগ মিথ্যা শ্রদ্ধা ভালোবাসায় কাজিপুরে মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

বঙ্গবন্ধু ফিরিয়ে আনেন মেরিন একাডেমীকেঃ শিক্ষা মন্ত্রী

  • আপডেট এর সময় : বুধবার, ২৯ জানুয়ারী, ২০২০
  • ৩১১ বার দেখা হয়েছে

শিক্ষা মন্ত্রী ডা.দীপুমনি বলেছেন বাংলাদেশ মেরিন একাডেমি করাচিতে নিয়ে যাওয়া হয়েছিল সেটা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবার ফিরিয়ে আনেন।

দক্ষতা সম্পন্ন জাতি তৈরী করছে শিক্ষা মন্ত্রনালয়। আধুনিক বিশ্বমানের শিক্ষা গ্রহণের ব্যবস্থা গ্রহণ করেছে সরকার।শ্রম বাজারে চাহিদা বৃদ্ধি পাচ্ছে।

আজ ২৯শে জানুয়ারি বুধবার সকাল সাড়ে দশটায় আনোয়ারায় বাংলাদেশ মেরিন একাডেমির
৫৪ তম ব্যাচের ক্যাডেটদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,শুরু থেকে বাংলাদেশ মেরিন একাডেমির ক্যাডেটরা ২২৫ মিলিয়ন ডলার আয় করছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সাল থেকে ক্যাডেটদের প্রশিক্ষণ ফ্রি হ্রাস করেছেন।

অনুষ্ঠান শুরুর আগে শিক্ষামন্ত্রী ৫৪তম ব্যাচের প্যারেড পরিদর্শন এবং পরে কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন।

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী,শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ও নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব মো.আবদুস সামাদ,বাংলাদেশ মেরিন একাডেমির কমান্ড্যান্ট ড. সাজিদ হোসেন।এই সময় উপস্থিত ছিলেন।

জানা যায়,এবারের ৫৪তম ব্যাচে নটিক্যাল শাখায় ৪৯জন এবং ইঞ্জিনিয়ারিং শাখায় ৫৫জন ক্যাডেটসহ মোট ১০৪ জন ক্যাডেট দু’বছর মেয়াদি অ্যাকাডেমিক ও রেজিমেন্টাল প্রশিক্ষণ সমাপ্ত করেছে। সকল ক্ষেত্রে সর্বোচ্চ কৃতিত্বের জন্য মো. সালমান হাসান রাষ্ট্রপতি স্বর্ণপদক অর্জন করেন।এছাড়া এ বছর সমাপনী পরীক্ষায় সর্বোচ্চ নম্বর প্রাপ্তির জন্য নৌ শাখার আবু সালেহ এবং প্রকৌশল শাখার ইকবাল মাহমুদ ইকরা নৌ মন্ত্রণালয়ের রৌপ্য পদক অর্জন করেন।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর