1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৩:৩৭ পূর্বাহ্ন

বাদুরের স্যুপ খাওয়ার কারনেই ছড়িয়েছে করোনা ভাইরাস!

  • আপডেট এর সময় : রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০
  • ৭১৪ বার দেখা হয়েছে

চীন ছাড়াও, দক্ষিণ কোরিয়া, জাপান ও থাইল্যান্ডের মানুষ নতুন ও রহস্যময় করোনা ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে। বাংলাদেশে সতর্কতা জারি করা হয়েছে। এখন পর্যন্ত ২৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এখনও পর্যন্ত ৮৩০ জন সেখানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে।

এরই মধ্যে একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একজন মহিলা বড় আকারের একটি বাদুর মেরে তার স্যুপ বানিয়ে খাচ্ছেন। এই মহিলার এমন কাণ্ডের জন্যই কোরোনা ভাইরাস ছড়িয়েছে বলে মনে করছেন অনেকে।চীনা সংবাদমাধ্যমে প্রকাশিত একটি রিপোর্ট বলছে, বাদুর মেরে সেটির স্যুপ বানিয়ে খাওয়ার পরই সেই মহিলা করোনা ভাইরাসে আক্রান্ত হন। আর তার মাধ্যমেই এই মারণ ব্যাধি ভাইরাসটি অন্যদের মধ্যে ছড়াতে শুরু করে। করোনা ভাইরাসে আক্রান্ত হলে শ্বাসকষ্টের সমস্যা দেখা দেয়। যা কিনা একটা সময় মারাত্মক আকার ধারণ করে। বিজ্ঞানীদের একাংশ জানিয়েছেন, সাপ বা বাদুর জাতীয় পশুরাই কোরোনা ভাইরাসের বাহক।

চীনে বিজ্ঞানীদের একটি দল গবেষণার পর জানিয়েছে, করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিরা কোনও না কোনওভাবে ফার্মের সঙ্গে যুক্ত ছিলেন। সি ফুড, সাপ, বাদুরের মতো প্রাণীদের সঙ্গে তাঁদের প্রত্যক্ষ যোগ ছিল।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা কোরোনা ভাইরাসের নাম দিয়েছে ২০১৯- এনসিওবি। মানুষের দেহে এই ভাইরাসের অস্তিত্ব লক্ষ্য করা গিয়েছে সম্প্রতি। তবে এই ভাইরাস সবার প্রথমে সাপের শরীরে ছিল বলে বিজ্ঞানীরা জানিয়েছেন।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর