1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৪:৫৬ অপরাহ্ন

ভান্ডারবাড়ী একতা পরিষদ’র পক্ষ থেকে বৃক্ষরোপন কর্মসূচী পালিত

  • আপডেট এর সময় : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
  • ৩৭৯ বার দেখা হয়েছে

তারিকুল ইসলাম.
“গাছে গাছে সবুজ দেশ, আমার সোনার বাংলাদেশ ” এই স্লোগানকে সামনে রেখে বগুড়ার ধুনটে ভান্ডারবাড়ী ইউনিয়নের প্রতিটি গ্রামে, মসজিদ ও শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে ২০০ শতাধিক ফলজ বৃক্ষরোপন করা হয়।

ভান্ডারবাড়ী একতা পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা মুকুল বলেন,
সভ্যতাকে আরও এগিয়ে নিতে এবং শিল্পের উন্নয়ন ও প্রসারের লক্ষ্যে প্রতিনিয়তই আমরা বনাঞ্চল ধ্বংস করছি। আর এর সবই করছি বর্ধিত জনসংখ্যার চাহিদা পূরণের লক্ষ্যে। নিজেদেরকে উন্নত দেশগুলোর কাতারে নেয়ার চেষ্টায় উন্নয়নশীল দেশগুলো অবিরাম ছুটে চলেছে। অন্যদিকে উন্নত দেশগুলো চেষ্টা করছে নিজেদেরকে আরও উন্নত করতে। আর এসব করতে গিয়ে সমস্ত চাপ এসে পড়ছে প্রকৃতির উপর। বিশেষ করে বনভূমির ওপর। ফলে সৃষ্টি হচ্ছে নিত্যনতুন সমস্যা। আর এই সকল সমস্যা প্রতিরোধের জন্য আমাদেরকে বনায়নের জন্য কাজ করতে হবে। যে সমস্ত সমস্যা মোকাবেলায় আমাদেরকে বৃক্ষরোপণ করতে হবে তা হলো-
১,বায়ুদূষণ রোধ
২,প্রাকৃতিক দুর্যোগ রোধ
৩,গ্রিন হাউজ ইফেক্ট প্রতিরোধ
৪,ভূমি ক্ষয়রোধ
আসুন আমরা গাছ লাগাই পরিবেশ রক্ষা করি, আমরা নিজেরা বাঁচি, দেশ কে রক্ষা করি।

পরিষদের সভাপতি শরিফুল ইসলাম বলেন , পরিবেশ রক্ষাই হোক এবারের অঙ্গীকার। তিনি আরো বলেন অত্র পরিষদ , গরিব দুঃখী অসহায় ও দরিদ্র মেধাবী ছাত্রদের পাশে দাঁড়ানো সহ সকল মানবিক ও সামাজিক কাজে অংশগ্রহণ করে যাচ্ছে যাবে।আগামীতেও এই কাজ অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।
পরিষদের সেক্রেটারি লিমন মাহমুদ বলেন, অক্সিজেন একটি মহান আল্লাহর অশেষ নেয়ামত যা ব্যাতিত মানুষসহ কোন প্রাণী বাঁচতে পারে না সুতরাং আসুন গাছ লাগাই পরিবেশ রক্ষা করি।
এখানে আরো উপস্থিত ছিলেন, ভান্ডারবাড়ী একতা পরিষদের প্রচার সম্পাদক – আবিউল রহমান আবির,পরিষদের নির্বাহী সদস্য আনাউল্লাহ, সোহেল রানা, শামীম রেজা, কবির, নাজমুল মাহমুদসহ প্রমুখ।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর