1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
রবিবার, ১৩ জুন ২০২১, ১০:৩৫ অপরাহ্ন
শিরোনাম:
কর্ণফুলীতে ১৪শ পিচ ইয়াবাসহ বৃদ্ধ গ্রেফতার সোনাতলায় মারপিটের ভিডিও ফেসবুকে ভাইরালঃ ২ আসামী আটক আখাউড়ায় পুকুরে মাটিকাটা কেন্দ্র করে সংঘর্ষে অবসরপ্রাপ্ত সেনা সদস্য নিহত  শাজাহানপুরে ইফার উদ্যোগে ইমাম সম্মেলন অনুষ্ঠিত বাগেরহাটে করোনা উপসর্গে মাদ্রাসা ছাত্রের মৃত্যু শাহজাহানপুরে মৎস্য চাষীদের মাছের মিশ্রচাষ ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ উদ্বোধন  সুনামগঞ্জে ভূল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ যৌতুক দিতে না পারায় স্বামীর ঘরে ফেরা হল না সুমির শাজাহানপুর চাঙ্গুইর জলাশয় ইজারা বিরোধে আনিত অভিযোগ মিথ্যা শ্রদ্ধা ভালোবাসায় কাজিপুরে মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

মানুষের সহযোগিতা পেলে সামাজিক সংগঠন কাজ করতে উৎসাহিত হয়: ইউএনও শাহিনা সুলতানা

  • আপডেট এর সময় : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ১২৬ বার দেখা হয়েছে

কর্ণফুলী প্রতিনিধি:
বর্তমান সময়ে কর্ণফুলী উপজেলার আলোচিত ফ্রি চিকিৎসা সেবাস্থল ‘চরপাথরঘাটা ইউনিয়ন সামাজিক সংগঠন সমন্বয় পরিষদ’ এর উদ্যোগে জাতীয় শোক দিবসে বিশেষ কর্মসূচীর অংশ হিসেবে ফ্রি চিকিৎসা ক্যাম্পের আয়োজন করেছেন।


এতে চরপাথরঘাটা ইউনিয়নের ৪১ জন ডায়াবেটিস রোগীকেফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণসহ গর্ভবতী মহিলাদের ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়। 


মঙ্গলবার (২৫ আগষ্ট) বিকেল ৩টায় উপজেলার ‘হল টোয়েন্টি ওয়ান’ কমিউনিটি সেন্টারে এ চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হলেও মূলত সোমবার সকাল থেকে সেবা পেতে ডায়াবেটিস রোগীরা ভিড় জমান।


এমনকি চিকিৎসা নিতে আসা ডায়াবেটিস রোগীদের সংগঠনের খরচে প্রথমে সাউথ চট্টগ্রাম হসপিটালে ডায়াবেটিস পরীক্ষা ও পরে বিশেষজ্ঞ ডাক্তার দেখিয়ে ব্যবস্থাপত্রসহ ফ্রি ঔষধ বিতরণ করা হয়।


লায়ন আলহাজ্ব হাকিম আলী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা সুলতানা। 


মাষ্টার মনির আহাং ও দেলোয়ার হোসেনের সঞ্চলনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য চরপাথরঘাটা ইউনিয়ন সামাজিক সংগঠন সমন্বয় পরিষদ অর্থ বিভাগের প্রধান সমন্বয় মোহাম্মদ সেলিম খাঁন। 


অনুষ্ঠানে প্রধান অতিথি ইউএনও শাহিনা সুলতানা বলেন, ‘সামাজিক সংগঠন সামাজিক দায়বদ্ধতার পার্ট হিসেবে সমাজের মানুষের জন্য কাজ করে থাকেন। বিশেষ করে কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নে তা লক্ষ্য করা যাচ্ছে। চরপাথরঘাটায় সামাজিক সংগঠনগুলো মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এটি একটি মহতি উদ্যোগ। আমি চাই এই মহতি উদ্যোগ আরো কনফিডেন্স হোক। ভবিষতেও যেনো এভাবে মহত্বের সাথে মানুষের মাঝে স্বাস্থ্যসেবা প্রদান করতে পারেন।’
তিনি আরো বলেন, ‘আপনাদের সকলকে ধন্যবাদ জানাই সামাজিক সংগঠনকে সহযোগিতা করার জন্য। কেননা আপনারাই হলেন তাঁদের কাজের অংশীদার। মানুষের সহযোগিতা পেলে সামাজিক সংগঠন কাজ করতে উৎসাহিত হয়। সামাজিক সংগঠন তাঁদের দায়বদ্ধতা ও মমত্ববোধ থেকে এসব কাজ করে যাচ্ছেন। আমি সংগঠনের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তাঁদের মঙ্গল কামনা করছি। ভবিষ্যতেও উপজেলা প্রশাসন সব সময় এমন মহৎ কাজে অংশগ্রহণ করবে।’
ডা. জাকির হোছাইন বলেন, ‘ডায়াবেটিসের যথাযথ নিয়ন্ত্রণ করতে ও দীর্ঘস্থায়ী ঝুঁকি কমাতে ডায়াবেটিস রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা নিতে হবে। যাদের এখনও ডায়াবেটিস হয়নি তাদেরকে প্রয়োজনীয় শিক্ষাদান, সঠিক ও আদর্শিক জীবনযাপনে উদ্বদ্ধু করতে পারলে টাইপ ২ ডায়াবেটিস থেকে ৮০ শতাংশ মানুষকেই রক্ষা করা সম্ভব।’


তিনি আরও বলেন, ‘জনগণের কাছ থেকে স্বাস্থ্যসেবার বিষয়ে কোনো ধরনের ট্যাক্স না নিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশের স্বাস্থ্যসেবাকে একটি মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন। বিশাল সংখ্যক রোগীর যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত করা শুধুমাত্র সরকারের একার পক্ষে কিছুতেই সম্ভব নয়, এজন্য সামাজিক সংগঠনগুলো সমাজসেবায় আরো এগিয়ে আসতে হবে।’
সমন্বয় পরিষদ অর্থ বিভাগের প্রধান সমন্বয় মোহাম্মদ সেলিম খাঁন সাংবাদিকদের বলেন, আসলে করোনাকালীন আমাদের দুই মাসের এ কর্মসূচী ছিলো। চেষ্টা ছিলো সব অসহায় মানুষের পাশে দাঁড়ানো। সফলতা আর ব্যথর্তার ভার জনগণের হাতে ।তবে এটাকে আমরা মডেল হিসেবে দাড়ঁ করাতে চেষ্টা করেছি। যাতে দেশের সব জায়গায় মানুষ এগিয়ে আসে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডায়মন্ড সিমেন্ট লিমিটেড এর চেয়ারম্যান  আলহাজ্ব আজিম আলী, চরপাথরঘাটা ইউনিয়নের চেয়ারম্যান ছাবের আহমদ, সংগঠনের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও চট্টগ্রাম দক্ষিণ জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইন্জিনিয়ার ইসলাম আহমেদ, ছাফা গ্রুপ অব কোম্পানীর চেয়ারম্যান আলহাজ্ব এমএন ছাফা,সাউথ চট্টগ্রাম হসপিটালের চেয়ারম্যান প্রফেসর মহিউদ্দিন চৌধুরী, কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইসমাইল হোসেন, শাহজাহান ফারুকী, মাষ্টার হাফেজ আহমদ, মহব্বত আলী চৌধুরী, এমএ মারুফ,  চরপাথরঘাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু ছৈয়দ, নূর আহমদ, মার্শাল মনির আহমেদ, সদস্য সচিব সেলিম হক, ডা, ফয়সাল, আলী হায়দার, মহিউদ্দিন মন্জু, সাইফুদ্দীন সাইফ, দেলোয়ার হোসাইন। উপস্থিত ছিলেন রমজান আলী রুমু, মুছা সিকদার, রাজিব, রহিম আলী, আরমান হায়দার, আব্দুস সাত্তার, আলী আহমদ, সিরাজ, নাজিম উদ্দিন, মোস্তফা, রুবেল, আবিদ, কেআই রনি, আকরাম হোসেন রানা, আলী আজমসহ প্রমুখ।
ফ্রি চিকিৎসা ক্যাম্পে রোগী দেখেন ডায়াবেটিস বিশেষজ্ঞ ডাঃ জাকির হোছাইন, প্রসূতি ও গাইনি বিশেষজ্ঞ ডাঃ রাহেলা বানু, মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ শাহেদ ইকবাল।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর