1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
রবিবার, ১৩ জুন ২০২১, ১১:২৫ অপরাহ্ন
শিরোনাম:
কর্ণফুলীতে ১৪শ পিচ ইয়াবাসহ বৃদ্ধ গ্রেফতার সোনাতলায় মারপিটের ভিডিও ফেসবুকে ভাইরালঃ ২ আসামী আটক আখাউড়ায় পুকুরে মাটিকাটা কেন্দ্র করে সংঘর্ষে অবসরপ্রাপ্ত সেনা সদস্য নিহত  শাজাহানপুরে ইফার উদ্যোগে ইমাম সম্মেলন অনুষ্ঠিত বাগেরহাটে করোনা উপসর্গে মাদ্রাসা ছাত্রের মৃত্যু শাহজাহানপুরে মৎস্য চাষীদের মাছের মিশ্রচাষ ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ উদ্বোধন  সুনামগঞ্জে ভূল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ যৌতুক দিতে না পারায় স্বামীর ঘরে ফেরা হল না সুমির শাজাহানপুর চাঙ্গুইর জলাশয় ইজারা বিরোধে আনিত অভিযোগ মিথ্যা শ্রদ্ধা ভালোবাসায় কাজিপুরে মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

লামায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

  • আপডেট এর সময় : শনিবার, ১১ জানুয়ারী, ২০২০
  • ৩৫৩ বার দেখা হয়েছে

বান্দরবান জেলার লামা উপজেলায়( ১১ জানুয়ারি) শনিবার সকাল (১০ টায়) দীর্ঘ এক কিলোমিটার আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে এই আনন্দ শোভাযাত্রায় লামার সর্বস্তরের মানুষের ঢল নামে। সরকারি কর্মকর্তা-কর্মচারী থেকে শুরু করে মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, শিক্ষার্থী, উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগী ও সংগঠনের নেতা-কর্মী, ধর্মীয় নেতা ও নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের প্রতিনিধি আনন্দ শোভাযাত্রায় অংশ নেয়। এই যেন এক মিলনমেলায় পরিণত হয়েছে।

লামা উপজেলা পরিষদ চত্বর থেকে শোভাযাত্রাটি শুরু হয় লামা বাজারের বিভিন্ন জায়গায় প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। এর পরে উপজেলা পরিষদের সামনে উন্মুক্ত মঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ফাতেমা পারুল, সরকারি মাতামুহুরী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রফিকুল ইসলাম, থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ , ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, মহিলা ভাইস-চেয়ারম্যান মিলকী রাণী দাশ, মুুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবর রহমান, পুলিশ পরিদর্শত (তদন্ত) আমিনুল হক, ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন সহ প্রমূখ।

বাষির্কী উপলক্ষে সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি বলেন, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস ১০ জানুয়ারি। গতকাল জাতীয়ভাবে দিবসটি পালিত হয় এবং তারই ধারাবাহিকতায় আজ উপজেলা পর্যায়ে দিবসটি পালিত হচ্ছে। পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে লন্ডন ও নয়াদিল্লি হয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারী তিনি স্বাধীন স্বদেশের বুকে ফিরে আসেন। ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে পাকিস্তানি হানাদার বাহিনী স্বাধীনতাকামী বাঙালি জাতির ওপর আক্রমণ শুরু করার পরই ধানমন্ডির বাড়ি থেকে বঙ্গবন্ধুকে গ্রেপ্তার করে। মুক্তিযুদ্ধের পুরো সময় তিনি পাকিস্তানের মিয়ানওয়ালি কারাগারে বন্দী ছিলেন। মুক্তিযুদ্ধে শোচনীয় পরাজয়ের পর পাকিস্তানি শাসকগোষ্ঠী বাধ্য হয়ে বঙ্গবন্ধুকে মুক্তি দেয়।

তিনি আরো বলেন, জাতির এই শ্রেষ্ট সন্তানকে সম্মান জানাতে লামাবাসি যেভাবে আজ এক কাতারে আবদ্ধ হয়েছে, তা দেখে আমি সত্যিই অভিভূত। এই যেন স্বাধীনতার পক্ষে এক মিলনমেলা। এই দেশপ্রেম আমাদের উন্নয়নে সহযোগী হবে।

উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল বলেন, এক কিলোমিটারের অধিক লম্বা এই আনন্দ শোভাযাত্রা আবারো প্রমাণ করেছে বঙ্গবন্ধুর স্থান এই দেশের মানুষের হৃদয়ে মণিকোঠায়। হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী শেখ মুজিবুর রহমান আমাদের অনুপ্রেরণা ও শক্তি। তার দেখানো পথ আমাদের সুখি, সমৃদ্ধ ও আত্মনির্ভশীল একটি রাষ্ট্র গঠনে সহায়তা করবে।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর