1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৮:০০ পূর্বাহ্ন

শ্যামনগর গাবুরা লেবুবুনিয়া বেড়িবাঁধ ভেঙে আবারো প্লাবিত

  • আপডেট এর সময় : শুক্রবার, ২১ আগস্ট, ২০২০
  • ১২২ বার দেখা হয়েছে


তৌকির নিয়াজ, শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধিঃ আম্ফান প্রভাবিত সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার ১২ নং গাবুরা ইউনিয়নের লেবুবুনিয়ার রিংবাঁধ ভেঙ্গে আবারো কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। নতুন রিংবাঁধটি ভেঙ্গে ১,২,৪ ও ৮ নং ওয়ার্ড এলাকাগুলো লোনা পানিতে প্লাবিত হয়েছে। গাবুরার লেবুবুনিয়া বেড়ীবাঁধ নির্মাণ করা না গেলেও তাত্ক্ষণিকভাবে রিংবাঁধ দিয়ে লোনা পানি আটকানো সম্ভব হয়েছিল।


কিন্তু দ্রুত টেকসই বেড়ীবাঁধ নির্মাণ না করার কারণে রিংবাঁধটি ভেঙ্গে লেবুবুনিয়া সহ গাবুরা দক্ষিণ পাড়া,গাইনবাড়ি,গাইনবাড়ি প্রাইমারী স্কুল ও গাইনবাড়ি হাইস্কুল এলাকা সম্পূর্ণ প্লাবিত হয়। আম্ফান পরবর্তীকালে রিংবাঁধ দিয়ে নদীর লোনা পানি আটকানো সম্ভব হলেও পুরা গাবুরা ইউনিয়ন এখনো স্বাভাবিক হয়নি।


আজ শুক্রাবর আবারো গাবুরা ইউনিয়নে খোলপেটুয়া নদীর রিংবাঁধ ভেঙ্গে প্লাবিত হয়েছে। পদ্মপুকুর ইউনিয়নের বন্যাতোলা সহ আরও ২ স্থানে ভাংঙ্গনের তীব্রতা দেখা দিয়েছে।

এছাড়া বুড়িগোয়ালিনী ইউনিয়নের পূর্ব দূর্গাবাটী ও দাতিনাখালীতে রিংবাঁধ উপচে পানি প্রবেশ করছে। প্রয়োজনীয় আশু ব্যবস্থা গ্রহনের জন্য পানি উন্নয়ন বোর্ডসহ যথাযথ কতৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছেন এলাকার ক্ষতিগ্রস্ত সাধারণ জনগন।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর