1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
রবিবার, ১৩ জুন ২০২১, ১১:৫৯ অপরাহ্ন
শিরোনাম:
কর্ণফুলীতে ১৪শ পিচ ইয়াবাসহ বৃদ্ধ গ্রেফতার সোনাতলায় মারপিটের ভিডিও ফেসবুকে ভাইরালঃ ২ আসামী আটক আখাউড়ায় পুকুরে মাটিকাটা কেন্দ্র করে সংঘর্ষে অবসরপ্রাপ্ত সেনা সদস্য নিহত  শাজাহানপুরে ইফার উদ্যোগে ইমাম সম্মেলন অনুষ্ঠিত বাগেরহাটে করোনা উপসর্গে মাদ্রাসা ছাত্রের মৃত্যু শাহজাহানপুরে মৎস্য চাষীদের মাছের মিশ্রচাষ ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ উদ্বোধন  সুনামগঞ্জে ভূল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ যৌতুক দিতে না পারায় স্বামীর ঘরে ফেরা হল না সুমির শাজাহানপুর চাঙ্গুইর জলাশয় ইজারা বিরোধে আনিত অভিযোগ মিথ্যা শ্রদ্ধা ভালোবাসায় কাজিপুরে মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

সম্মিলিত পর্যটন জোটের স্কলার্স উইংয় অনুষ্ঠিত হয়েছে

  • আপডেট এর সময় : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০
  • ২৬২ বার দেখা হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি
আজ ১৩ এপ্রিল ২০২০ সোমবার সম্মিলিত পর্যটন জোট ১৭ (সতেরো) সদস্যবিশিষ্ট একটি স্কলার্স উইং গঠন করে। ৬ (ছয়) দফা আন্দোলন – জীবন জুড়ে পর্যটন পরিচালনায় একাডেমিক ও বিশেষজ্ঞ মত প্রদানের উদ্দেশ্যে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠানের শিক্ষক, গবেষক এবং প্রশিক্ষকগণ এই উইংয়ে যোগ দেন।

স্কলার্স উইংয়ে যোগদানকারী সদস্যগণ হলেন প্রফেসর ড. মো. এনায়েত হোসেন, চেয়ারম্যান, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়; প্রফেসর ড. মো. ফরিদুল ইসলাম, মার্কেটিং বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়; প্রফেসর ড. মো. আবুল কাশেম, মৃত্তিকা বিজ্ঞান বিভাগ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়; প্রফেসর মো. আবদুল হামিদ, মার্কেটিং বিভাগ, শাহজালার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট; মাহবুব পারভেজ, সহযোগী অধ্যাপক ও প্রধান, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ, ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ঢাকা; মোহাম্মদ আবু হোরায়রা, এসোসিয়েট প্রফেসর এন্ড কো-অর্ডিনেটর, কলেজ অব ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, আইইউবিএটি, ঢাকা; ড. এ আর খান, চেয়ারম্যান, ইন্টারন্যাশনাল ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ, প্রাইমএশিয়া ইউনিভার্সিটি, ঢাকা; ড. মোহাম্মদ শোয়েব-উর-রহমান, সহকারী অধ্যাপক, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়; রকিবুল হাসান, সহকারী অধ্যাপক, এমআইএস বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়; মইনুল হাসান, সহকারী অধ্যাপক, মার্কেটিং বিভাগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয়; জসিম উদ্দিন সরকার, চেয়ারম্যান, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ, পিপুল্স ইউনির্ভাসিটি অব বাংলাদেশ, ঢাকা; শাকিল আহমেদ, চেয়ারম্যান, হসপিটালিটি এন্ড ট্যুরিজম বিভাগ, কক্সবাজার ইন্টারন্যাশল ইউনির্ভাসিটি; মোহাম্মদ রকিবুল হোসেন, সহকারী অধ্যাপক, মার্কেটিং বিভাগ, প্রিমিয়ার ইউনির্ভাসিটি, চট্টগ্রাম; নূর মোহাম্মদ খান, প্রভাষক, পরিসংখ্যান বিভাগ, মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, টাঙ্গাইল; জিমি রায়, রিসার্চ অফিসার, বাংলাদেশ ফরেস্ট রিসার্চ ইনস্টিটিউট, চট্টগ্রাম, মোহাম্মদ নোমান আহমেদ, প্রিন্সিপাল, বাংলাদেশ ইনস্টিটিউট অব পার্সোন্যাল ম্যানেজমেন্ট, ময়মনসিংহ এবং মোহাম্মদ নাসিমুল ইসলাম নাসিম, নির্বাহী পরিচালক, সেন্টার ফর ট্যুরিজম ডেভেলপমেন্ট, ঢাকা।

এ ছাড়াও জোটের আহবায়ক জনাব মোখলেছুর রহমান-এর কারিগরি উপদেষ্টা হিসেবে নিয়োজিত হয়েছেন ড. রুবি সায়েন, ইমিরেটাস প্রফেসর অব সোশিওলজি, এডামাস ইউনির্ভাসিট, বারাসাত, কলকাতা এবং ড. আই সি গুপ্ত, ইমিরেটাস প্রফেসর অব ট্যুরিজম ও দ্রোনাচার্য অব ইন্ডিয়ান ট্যুরিজম এডুকেশন, ওরিয়েন্টাল ইউনিভার্সিটি, ইনদোর, মধ্যপ্রদেশ, ভারত। তাঁরা আহবায়কের কার্য পরিচালনা ও সিদ্ধান্ত গ্রহণে বিশেষজ্ঞ সহায়তা প্রদান করবেন।

স্কলার্স উইং এবং কারিগরি উপদেষ্টাগণের প্রত্যক্ষ পরামর্শ সম্মিলিত পর্যটন জোটকে তাদের আন্দোলন পরিচালনায় অর্থবহ অবদান রাখবে। করণা উত্তর বাংলাদেশে একটি টেকসই পর্যটন অর্থনীতি গড়ে তোলার মাধ্যমে যুবসমাজ ও প্রান্তিক জনগোষ্ঠীকে মর্যাদাকর জীবনধারায় ফিরিয়ে আনা এবং শান্তিময় মানবিক সমাজ প্রতিষ্ঠায় এই আন্দোলন ঐতিহাসিক নিদর্শন সৃষ্টি করবে।

মোখলেছুর রহমান
আহবায়ক
সম্মিলিত পর্যটন জোট
কসমিক টাওয়ার, ১০৬/ক পুরানা পল্টন (লেভেল ১০)
বক্স কালভার্ট রোড, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭৯৬ ৮০৭০৪৯, ০১৯৭৩ ৪৫৬৮৮০
তারিখ: ১৩ এপ্রিল ২০২০ খ্রি:।

বিডি নিউজ ফাষ্ট.কম/কারিমুল হাসান/ টি.আই

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর