1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৮:১২ পূর্বাহ্ন

সাপাহারে সহকারী কমিশনার সোহরাব হোসেন এর দৃষ্টান্ত

  • আপডেট এর সময় : শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০
  • ২৩৫ বার দেখা হয়েছে

সোহেল চৌধুরী রানা, সাপাহার (নওগাঁ) প্রতিনিধ :
নওগাঁর সাপাহার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন অত্যন্ত সাহসী এক কর্মোঠ অফিসার, সহজ সরল মনের অধিকারী বলে পুরো সাপাহার উপজেলায় সুনামের সহিত অর্পিত দ্বায়িত্ব ও কর্তব্য নিষ্ঠার সাথে দ্বায়িত্ব পালনে অগ্রনী ভূমিকা রেখে চলেছে সাপাহার উপজেলায় কর্মরত থাকা এ অফিসার। দ্বায়িত্ব পালনে যেমন কঠোর তেমনি মানব সেবায় মহানুভতার এক অনন্য দৃষ্টান্ত দেখালেন সহকারি কমিশনার (ভূমি) সোহরাব হোসেন।

প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিট-১৯) এর মহামারী প্রভাব মোকাবেলায় বাংলাদেশ সরকার বিভিন্ন পদক্ষেপ ইতিমধ্যে গ্রহণ করেছে। জননিরাপত্তার স্বার্থে দেশের সব ধরনের পরিবহন বন্ধ রাখা হয়েছে। ফলে সাধারণ মানুষদের জরুরি প্রয়োজনে এক জায়গা থেকে অন্য জায়গায় যাতায়াত করতে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এতে অনেক পথচারী ঘন্টার পর ঘন্টা পরিবহন সংকটে দীর্ঘক্ষণ অপেক্ষা করার পরেও গন্তব্য স্থানে যাওয়ার জন্য পাচ্ছেন না কোন যানবাহন।মোবাইল কোর্ট পরিচালনা করার সময় সাপাহার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন তিলনা বাজার হইতে সাপাহার আসার পথে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ওড়নপুর মোড়ে একজন মহিলা তার সন্তানসহ বসে আছে বিষয়টি দেখতে পেয়ে তাকে জিজ্ঞেস করে কেনো বসে আছেন এবং কোথায় যাবেন।

পথচারী মহিলা সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেনকে বললেন, সাপাহার হাসপাতালে চিকিৎসা করতে যাবো, কিন্ত কোন যানবাহন না পেয়ে প্রায় ঘন্টা দু’য়েক সময় ধরে বসে আছি। তিনি ওই পথচারী মহিলার কথা শুনে নিজ গাড়িতে ওঠার জন্য অনুরোধ করেন এবং তাদের গন্তব্যস্থানে পৌঁছে দেওয়ার আগ্রহ প্রকাশ করেন এবং সর্বশেষ নিজ গাড়িতে করে তাদেরকে গন্তব্য স্থানে পৌঁছে দেন।

একজন সরকারি চিফ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের এমন দ্বায়িত্বপূর্ণ মানবিক আচারণে পথচারী মুগ্ধ হন এবং কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আজ আমরা বুঝলাম জনসেবার জন্য প্রশাসন কথাটি চিরন্তন সত্য। এই মনোভাব বাংলাদেশের সকল স্তরের সরকারি কর্মকর্তাদের মাঝে বিদ্যমান থাকলে বাংলাদেশ আরো এগিয়ে যাবে এবং কাঙ্খিত লক্ষে পৌঁছাতে অনেকটাই সহজতর হবে। সহকারী কমিশনার(ভূমি) সোহরাব হোসেন এই অনন্য দৃষ্টান্তের একটি মাইলফলক হয়ে থাকবে সাপাহার উপজেলায় বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর