1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৪:২৮ অপরাহ্ন

সিভিল সার্জনের অনুমতিতে উজ্জীবিত চরলক্ষ্যার স্বাস্থ্য সুরক্ষা পরিষদ

  • আপডেট এর সময় : বুধবার, ১২ আগস্ট, ২০২০
  • ১৬৯ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিনিধি:
চরলক্ষ্যা ইউনিয়ন স্বাস্থ্য সুরক্ষা সমন্বয় পরিষদকে খন্ডকালীন সময়ের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণের অনুমতি দিয়েছেন চট্টগ্রাম সিভিল সার্জন।
বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি।


পাশাপাশি অফিসিয়ালি ভাবে বিষয়টি অবগত করে প্রয়ােজনীয় ব্যবস্থা নিতে চিঠি প্রেরণ করা হয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক, চট্টগ্রাম স্বাস্থ্য বিভাগের পরিচালক, কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা বরাবর।


জানা যায়, চট্টগ্রাম কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা ইউনিয়নে সাধারণ মানুষের চিকিৎসা সেবায় সাহসী কিছু পদক্ষেপ নিয়ে এগিয়ে আসেন স্বেচ্ছাসেবী সংগঠনটি। ইতোমধ্যে সংগঠনটির অধীনে তিনজন অভিজ্ঞ এম.বি.বি.এস, ডাক্তার দ্বারা ৭টি কেন্দ্রে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, ৯টি ওয়ার্ডে প্রায় ১০০ জনের অধিক স্বেচ্ছাসেবকের মাধ্যমে জরুরী সেবা কার্যক্রম পরিচালনা করে আসছেন।

সংগঠনটির এসব সেবামূলক কার্যক্রম দেখে বিভিন্ন দাতা সংস্থা,  সমাজের বিত্তবান ব্যক্তি ও প্রতিষ্ঠান এগিয়ে এসেছেন। 


এতে স্বাসকষ্ট জনিত রােগীদের অক্সিজেন ও নেবুলাইজার সেবা, গরিব রোগীদের প্রাথমিক চিকিৎসা ও ঔষধ প্রদান, পালস /অক্সিমিটার, ডায়াবেটিস ও ব্লাড প্রেসার চেক, জরুরী রক্ত প্রদানসহ গত কয়েকমাস ধরে স্বেচ্ছাসেবী সংগঠনটির প্রধান সমন্বয়ক যুবলীগ নেতা সােলায়মান তালুকদারের নেতৃত্বে ২৪ ঘন্টা চিকিৎসাসেবা প্রদান করে আসছেন।


জানতে চাইলে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ‘চরলক্ষ্যা ইউনিয়ন স্বাস্থ্য সুরক্ষা সমন্বয় পরিষদের আবেদনের প্রেক্ষিতে উল্লেখিত সংগঠনকে শুধুমাত্র আউটডাের ভিত্তিক চিকিৎসা সেবা প্রদানের জন্য অনুমতি প্রদান করা হলো।’

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর