1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৪:৩৩ অপরাহ্ন

সিরাজগঞ্জে ২ স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধঃ কনের পিতার অর্থদণ্ড

  • আপডেট এর সময় : শুক্রবার, ১৭ জানুয়ারী, ২০২০
  • ৪০৭ বার দেখা হয়েছে

সিরাজগঞ্জ সদরে একই রাতে ০২(দুই) স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাতে প্রথমে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সিরাজগঞ্জ সদরের ছোনগাছা ইউনিয়নের গুপিরপাড়া গ্রামে নবম শ্রেণীর ছাত্রী (১৪) ও রাত ৯ টায় রতনকান্দি ইউনিয়নের ভেওয়ামাড়া গ্রামে দশম শ্রেনীর ছাত্রী (১৫) এর বাল্যবিয়ে বন্ধ করা হয়।

আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাল্যবিয়ে গুলো বন্ধ করা হয়।প্রথমে ভ্রাম্যমাণ আদালত গুপিরপাড়া গ্রামে সঙ্গীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে অভিযান চালান। তখন কনের বাড়ীতে কনে ছোনগাছা ইউনিয়নের গুপিরপাড়া গ্রামের নবম শ্রেনীর ছাত্রী (১৪) এর সাথে একই গ্রামের দিন মজুর (২২) এর বিয়ের আয়োজন চলছিল। পরে বাল্যবিয়ে বন্ধ করে কনের মায়ের কাছ থেকে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না মর্মে মুচলেকা নেয়া হয়।

এরপর ভ্রাম্যমাণ আদালত রাত ৯ টায় রতনকান্দি ইউনিয়নের ভেওয়ামাড়া গ্রামে অভিযান চালান। তখন কনের বাড়ীতে কনে ভেওয়ামাড়া গ্রামের দশম শ্রেণীর ছাত্রী (১৫) এর সাথে রায়গঞ্জ উপজেলার ধানগড়া গ্রামের গার্মেন্টস কর্মী (২৫) এর সাথে বিয়ের আয়োজন চলছিল। কনে অপ্রাপ্তবয়স্ক ও স্থানীয় উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী। পরে বাল্যবিয়ে বন্ধ করে কনের বাবাকে জরিমানা ও কনের বাবার কাছ থেকে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না মর্মে মুচলেকা নেয়া হয়। বাল্যবিয়ে গুলো বন্ধে সহযোগিতা করেন, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাহিমা আল আশরাফ, পৌর ভূমি সহকারী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম ও আনসার ব্যাটালিয়নের সদস্যবৃন্দ।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর