1. [email protected] : Abdur Razzak : Abdur Razzak
  2. [email protected] : admin :
  3. [email protected] : BDNewsFast :
  4. [email protected] : Abdul Jolil : Abdul Jolil
  5. [email protected] : Nazmus Sawdath : Nazmus Sawdath
  6. [email protected] : Tariqul Islam : Tariqul Islam
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৫:১০ পূর্বাহ্ন

৩০ রানে বাংলাদেশকে হারিয়ে সিরিজ জিতল ভারত

  • আপডেট এর সময় : সোমবার, ১১ নভেম্বর, ২০১৯
  • ৪৩৮ বার দেখা হয়েছে

রবিবার নাগপুরে টসে হার দিয়ে শুরু হয়েছিল ভারতের ৷ আগ্রাসী বাংলাদেশ এই সুযোগ নিয়ে ভারতকে আগে ব্যাট করিয়ে ম্যাচে অল্প রানে বেঁধে রাখার ভাবনা নিয়েছিল ৷ এদিন শুরুটা ভালোই করেছিলেন বাংলাদেশি বোলাররা ৷ মাত্র ৩ রানে রোহিতের উইকেট তুলে নিয়ে বড় ধাক্কা দিয়েছিল তারা ৷এরপর আউট হয়ে যায় শিখর ধাওয়ান ৷ ১৯ রানে তিনি আউট হয়ে যাওয়ার পর দায়িত্ব নিয়ে নেন কেএল রাহুল ও শ্রেয়স আইয়ার ৷ ৩৫ বলে ৫২ ও ৩৩ বলে ৬২ রান করেন রাহুল ও আইয়ার ৷ ক্রুনালের বদলে সুযোগ পাওয়া মণীশ পান্ডে শেষবেলায় ১৩ বলে ২২ রান করেন ৷ এঁদের ব্যাটের সুবাদেই ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৪ রান তোলে ভারত ৷ সৌম্য সরকার ও সইফুল ২ টি করে উইকেট নেন বাংলাদেশের হয়ে ৷

ভারতের দেয়া ১৭৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ১৯.২ ওভারে ১৪৪ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। সিরিজ হারলেও বাংলাদেশের প্রাপ্তি নাঈম শেখের ব্যাটিং। রবিবার ৪৮ বলে ১০টি চার ও দুইটি ছক্কার সাহায্যে ৮১ রান করেন তিনি। ৩৪ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেছিলেন নাঈম। আন্তর্জাতিক ক্রিকেটে এটি তার প্রথম অর্ধশত।

এই সিরিজের মাধ্যমেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে নাঈমের। অভিষেক ম্যাচে ২৬ রান করার পর দ্বিতীয় ম্যাচে ৩৬ রান করেছিলেন তিনি। তিন ম্যাচ মিলে তার সংগ্রহ ১৪৩ রান। সিরিজে দুই দলের মধ্যে সেরা ব্যাটসম্যান নাঈম।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৪ রান সংগ্রহ করে ভারত। বিপ্লব ক্যাচ মিস করায় ব্যক্তিগত শূন্য রানে জীবন পেয়েছিলেন শ্রেয়াস আয়ার। সেই ব্যাটসম্যান ৩৩ বলে তিনটি চার ও পাঁচটি ছক্কার সাহায্যে করেন ৬২ রান। ৩৫ বলে ৫২ রান করেন লোকেশ রাহুল। ১৩ বলে ২২ করেন মনিশ পান্ডে। বাংলাদেশের বোলারদের মধ্যে শফিউল ইসলাম ২টি, সৌম্য সরকার ২টি ও আল-আমিন হোসেন ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

ফলাফল : ৩০ রানে জয়ী ভারত।

ভারত ইনিংস: ১৭৪/৫ (২০ ওভার)

(রোহিত শর্মা ২, শিখর ধাওয়ান ১৯, লোকেশ রাহুল ৫২, শ্রেয়াস আয়ার ৬২, রিশাব পান্ত ৬, মনিশ পান্ডে ২২, শিভব দুবে ৯; আল-আমিন হোসেন ১/২২, শফিউল ইসলাম ২/৩২, মোস্তাফিজুর রহমান ০/৪২, আমিনুল ইসলাম ০/২৯, সৌম্য সরকার ২/২৯, আফিফ হোসেন ০/২০)।

বাংলাদেশ ইনিংস: ১৪৪ (১৯.২ ওভার)

(লিটন দাস ৯, নাঈম শেখ ৮১, সৌম্য সরকার ০, মোহাম্মদ মিথুন ২৭, মুশফিকুর রহিম ০, মাহমুদউল্লাহ রিয়াদ ৮, আফিফ হোসেন ০, আমিনুল ইসলাম ৯, শফিউল ইসলাম ৪, মোস্তাফিজুর রহমান ১, আল-আমিন হোসেন ০; খলিল আহমেদ ০/২৭, ওয়াশিংটন সুন্দর ০/৩৪, দীপক চাহার ৬/৭, যুজবেন্দ্র চাহাল ১/৪৩, শিভম দুবে ৩/৩০)।

নিউজটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

এই ক্যাটাগরির আরো কিছু খবর